• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হল ফি মওকুফ করল খুবি

  ক্যাম্পাস ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩
খুলনা বিশ্ববিদ্যালয়
খুলনা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

করোনাকালীন বিভিন্ন দিক বিবেচনা করে ২০২০ সালের জুলাই থেকে জুন ২০২১ পর্যন্ত শিক্ষার্থীদের হলের সিট ভাড়া মওকুফ করেছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)। এতে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। এমন সময়োপযোগী সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক সিদ্ধান্তের প্রেক্ষিতে গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি জানান, পূর্ববর্তী বছরের অর্থাৎ করোনা প্রাদূর্ভাবের আগে জানুয়ারি ২০২০ থেকে জুন ২০২০ পর্যন্ত সিট ভাড়া প্রদানে বিলম্ব চার্জও মওকুফ করা হয়েছে।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষার্থী আশরাফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা আসে মধ্যবিত্ত পরিবার থেকে। যার কারণে শিক্ষার্থীবান্ধব ক্ষুদ্র কাজগুলো সবার জন্য আশির্বাদ স্বরুপ।

সেখানে বিশ্ববিদ্যালয়ের হলের ফিস মওকুফ নিঃসন্দেহে আমাদের জন্য আনন্দের বিষয়। এতে আমাদের বছর শেষে কোর্স রেজিস্ট্রেশনে আর্থিকভাবে খানিকটা সাহায্য করবে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এমন সুযোগ সুবিধাগুলো আমাদের পড়ালেখার জীবনে কিছুটা মানসিক চাপ হ্রাস করে। আমরা চাই এমন বাকি কিছু সুযোগ সুবিধাগুলো প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের দেওয়া হোক।

অর্থনীতি ডিসিপ্লিনের এক শিক্ষার্থী বলেন, নিঃসন্দেহে এটি আমাদের জন্য একটি ভালো সিদ্ধান্ত। এজন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আশা করি অন্যান্য যেসব ফি আছে সেগুলোর প্রতিও বিশ্ববিদ্যালয় প্রশাসন দৃষ্টি দিবেন।

আরও পড়ুন : বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হল ও পরিবহন ফি মওকুফ

তিনি আরও বলেন, তারা আমাদের সম্ভাব্য সব ধরনের সুযোগ সুবিধা দেবেন। আমরা প্রশাসনের কাছে কল্যাণকর সব কিছুই আশা করি। আর আমরা আমাদের লক্ষে পৌঁছে অবশ্যই এদেশের কল্যাণে নিজেদের নিয়োগ করবো।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড