• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে সেশন ইনসেপশন প্রোগ্রাম অনুষ্ঠিত

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২২ জুলাই ২০২০, ২২:৪০
সেশন ইনসেপশন প্রোগ্রাম
ছবি : সংগৃহীত

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের আইন বিভাগের উদ্যোগে ২য় থেকে ৭ম সেমিস্টারের জুলাই-ডিসেম্বর, ২০২০ সেশনের ‘সেশন ইনসেপশন প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ জুলাই) সকাল ১০ টায় বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতারের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্ম জুমে এটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথির হিসেবে বক্তব্যে জাতীয় মানবাধিকার কমিশনের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ‘বর্তমানে অনলাইন শিক্ষার সুযোগকে কাজে লাগিয়ে সময়ের সঠিক ব্যবহার করে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে। আইনের শিক্ষার্থীদের দায়িত্ব শুধু আইনজীবী হওয়া নয়, মানবাধিকার রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সমাজে বৈষম্য দুর করে আইনের শাসন প্রতিষ্ঠায় তাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। এসব দায়িত্ব পালনের জন্য নিজেদের উপযুক্ত ও দক্ষ হসেবে গড়ে তোলার জন্য পড়াশোনার কোনো বিকল্প নেই।’

এছাড়া পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশর উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী। অনলাইন প্রোগ্রামে বিশেষ অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের কোষাধ্যক্ষ অধ্যাপক আ.ন.ম. ইউসুফ চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান, বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নারায়ন বৈদ্য, রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার। আইন বিভাগের সহকারী অধ্যাপক আসমা আল আমিনের সঞ্চালনায় উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে বিভাগের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

আরও পড়ুন : ৭ কলেজের ফল পরিবর্তনের নামে প্রতারণা, আটক ২

অনুষ্ঠানের পৃষ্ঠপোষক বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্ববদ্যালয় বন্ধ হওয়ার পরপর বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি অনলাইন ক্লাস শুরু করেছে এ কার্যক্রম সফল করার জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের ধন্যবাদ।’ বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশের আইন বিভাগের উদ্যোগে এ অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড