• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ কলেজের ফল পরিবর্তনের নামে প্রতারণা, আটক ২

  ডিসি প্রতিনিধি

২২ জুলাই ২০২০, ২২:০৪
সাত কলেজ
আটক দুই প্রতারক (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার ফল পরিবর্তনের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

বুধবার (২২ জুলাই) দুপুর ২টায় দুই প্রতারককে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মাসুম রানা রনি (২৪) ও মো. আব্দুর রহিম সাদেক (২২)। আটককালে তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, এই দুইজন দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাত কলেজের বিভিন্ন ফেসবুক গ্রুপে এই প্রতারণা চালানোর অভিযোগ রয়েছে। ফয়সাল মাহবুব (ফেসবুক ফেক অ্যাকাউন্ট) নাম ব্যবহার করে পরীক্ষার ফল পরিবর্তনের কথা বলে ফেসবুকে সাত কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করেন। তার কথা মতো অনেক শিক্ষার্থী বিকাশের মাধ্যমে এই চক্রকে টাকা পাঠায়। পরে তারা বুঝতে পারে প্রতারণার বিষয়টি বুঝতে পারে।

আরও পড়ুন : নোবিপ্রবিসাসের অফিস ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের তৎপরতার কথা জানতে পেরে গত ১ জুলাই শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। পরে র‌্যাব-৩ এই চক্রের মূল হোতাসহ দুজনকে আটক করে। সাদেককে হবিগঞ্জের চুনারুঘাট থেকে আটক করে র‌্যাব। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটক আসামিসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড