• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমিত পরিসরে ডিআইইউর প্রশাসনিক কার্যক্রম চলছে

  ডিআইইউ প্রতিনিধি

১০ জুলাই ২০২০, ১৬:৩৬
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
ছবি : সংগৃহীত

সীমিত পরিসরে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রশাসনিক কার্যক্রম চলছে। সরকার ও ইউজিসির নিয়ম মেনেই সীমিত পরিসরে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক ও স্টাফরা আসছেন ক্যাম্পাসে। যদিও করোনা সংকটে বন্ধ রয়েছে প্রাইমারি থেকে শুরু করে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান। অনলাইনে চলছে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই সীমিত পরিসরে চলছে ডিআইইউর প্রশাসনিক কার্যক্রম।

বুধবার (৮ জুলাই) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচা‌র্য অধ্যাপক ড. কে এম মোহসিন অনলাইন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য জানান, দেশের এই সংকটময় মুহূর্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সকল নিয়ম মেনেই সীমিত পরিসরে ডিআইইউর প্রশাসনিক কার্যক্রম চলছে।

বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার শাহ আলম চৌধুরী হিমু বলেন, ‘শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সরকার ও ইউজিসির নির্দেশনা মেনেই সীমিত পরিসরে চলছে ডিআইইউর প্রশাসনিক কার্যক্রম। তবে সরাসরি কোনো ক্লাস নেওয়া হচ্ছে না। শিক্ষার্থীরা যাতে সেশনজটে না পড়ে সেজন্যই অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষার ফলও অনলাইনেই প্রকাশিত হচ্ছে।

তিনি আরও বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতিতে অনেক শিক্ষার্থী আর্থিক সংকটে আছে। তাই টিউশন ফি আদায়ে তাদের কোনো প্রকার চাপ সৃষ্টি করা হচ্ছে না। যার যতটুকু সামর্থ্য আছে, সে সেই পরিমাণ বাসায় বসে মোবাইলে বিকাশের মাধ্যমে, বা অনলাইনে এক্সিম ব্যাংক বা ডাচ্ বাংলা ব্যাংকের মাধ্যমেও পরিশোধ করতে পারবে।’

আরও পড়ুন : করোনার থাবায় ঢাকা কলেজের ৭ শিক্ষক

তিনি আরও বলে, ‘যেহেতু আমরা সীমিত পরিসরে চালু রেখেছি প্রশাসনিক কার্যক্রম। সঙ্গে সঙ্গে অনলাইনে চলছে ক্লাস ও পরীক্ষা। ফলে শিক্ষার্থীদের সেশনজটে পড়ার সম্ভাবনা থাকবে না। নির্ধারিত সময়ে তাদের কোর্স সম্পন্ন করতে পারবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা কোনো ধরনের মানসিক চাপে ভুগবে না। তাছাড়া অনলাইনে ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণের ফলে শিক্ষার্থীরা শিক্ষার সংস্পর্শে থাকছে। ফলে তারা সেশনজটের মানসিক চাপ থেকে মুক্ত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড