• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইইউবিএটিতে অনলাইনে ভর্তি চলছে ; ক্লাস শুরু ১ জুলাই

  আইইউবিএটি প্রতিনিধি

১৬ জুন ২০২০, ২০:৩৬
আইইউবিএটি
ছবি : সংগৃহীত

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) সামার-২০২০ সেমিস্টারের ভর্তি প্রক্রিয়া অনলাইনে শুরু হয়েছে।

‘সামার’ সেমিস্টারে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা নিজ নিজ ঘরে থেকেই অনলাইনের মাধ্যমে ভর্তি সম্পন্ন করতে পারবেন। আইইউবিএটিতে ভর্তির বিষয়ে যাবতীয় তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে। জুলাই মাসের ১ তারিখ থেকে অনলাইনে সামার ২০২০ সেমিস্টারের ক্লাস শুরু হবে।

আইইউবিএটিতে স্নাতক পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, ইংলিশ, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং মাস্টার্স পর্যায়ে এমবিএ প্রোগ্রাম চালু আছে।

এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষারফলের ওপর ভিত্তি করে ১০০% পর্যন্ত মেধা বৃত্তির সুযোগ রয়েছে। মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহিত করতে ১৫% স্পেশাল বৃত্তিসহ বিভিন্ন ক্যাটাগরিতে আরও ৬৪টি বৃত্তি রয়েছে। এছাড়াও সামার ২০২০ সেমিস্টারে, সকল শিক্ষার্থীদের টিউশন ফি শতকরা ১৫ ভাগ মওকুফের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

আরও পড়ুন : অনির্দিষ্টকালের জন্য হাবিপ্রবির অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা

এখানে সকল শিক্ষার্থীদের জন্য রয়েছে স্বাস্থ্যবীমা। প্রায় শতভাগ পূর্ণকালীন শিক্ষক দ্বারা পরিচালিত আইইউবিএটির বিশ্বের ২৯টি দেশের ১০৫টি নামিদামি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা চুক্তি রয়েছে। এছাড়াও বিনা খরচে শিক্ষক-শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য রয়েছে নিজস্ব বাস সার্ভিস।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড