• সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাজেট হস্তান্তর

  ইবি প্রতিনিধি

১২ জুন ২০২০, ২২:৩৫
ইবি
বাজেট হস্তান্তর (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০২০-২০২১ অর্থ সালের সংশোধিত বাজেটে ইসলামী বিশ্ববিদ্যালয়কে (ইবি) ১৫৭ কোটি ৫৮ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। যা বিগত বাজেটের তুলনায় চলতি অর্থ বছরের বাজেট এগিয়ে রয়েছে।

বুধবার (১০ জুন) দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ অর্থ সালের সংশোধিত এবং ২০২০-২০২১ অর্থ সালের মূল অনুন্নয়ন বাজেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারীর নিকট হস্তান্তর করেছেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ছিদ্দিক উল্যাসহ প্রমুখ উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

আরও জানা গেছে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০১৯-২০২০ অর্থ সালের সংশোধিত বাজেটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য ১৫৩ কোটি ৫৩ লক্ষ টাকা বরাদ্দ দেয়। আর ২০২০-২০২১ অর্থ সালের জন্য বরাদ্দ দিয়েছে ১৫৭ কোটি ৫৮ লক্ষ টাকা। দুই অর্থ সালের জন্য নিজস্ব আয় ধরা হয়েছে মোট ১৮ কোটি টাকা।

আরও পড়ুন : বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের মেসভাড়া আংশিক মওকুফ

এদিকে বর্তমান প্রশাসন চলতি অর্থ সালের সংশোধিত বাজেট এবং ২০২০-২০২১ অর্থ সালের মূল অনুন্নয়ন বাজেটে ৩টি ডাবল ডেকার বাস ক্রয় এবং বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে চলিত অর্থ বছরের ১টি ডাবল ডেকার বাস এবং পরবর্তী অর্থ সালের বাজেটে ২টি ডাবল ডেকার বাস ক্রয়ের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়াও, চলতি অর্থ বছরের বাজেটে ১১ কোটি ৩৭ লক্ষ্য টাকা অতিরিক্ত বরাদ্দ পাওয়া গিয়েছে। অন্যদিকে বিগত প্রশাসনের নিয়োগ দেয়া ১২৩ জন কর্মকর্তা-কর্মচারীর অনুমোদনও নিয়েছেন বর্তমান প্রশাসন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড