• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের মেসভাড়া আংশিক মওকুফ

  ক্যাম্পাস ডেস্ক

১২ জুন ২০২০, ২২:২৭
বশেমুরবিপ্রবি
ছবি : সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের মেসভাড়া স্থানভেদে ২৫ ও ৪০ শতাংশ মওকুফ করেছেন বাড়ির মালিকেরা। তবে বেশ কয়েকটি স্থানে ভাড়া মওকুফের বিষয়টি অমীমাংসিত রয়ে গেছে।

শুক্রবার (১২ জুন) বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মেসভাড়ার সমস্যা নিয়ে গঠিত কমিটি নবীনবাগ এলাকায় মেসমালিকদের সঙ্গে আলোচনা করে ২৫ শতাংশ ভাড়া মওকুফের সিদ্ধান্ত নেয়।

ওই এলাকায় ভাড়া থাকা শিক্ষার্থীরা এপ্রিল মাস থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু হওয়া পর্যন্ত এভাবে ভাড়া দেবেন বলে সিদ্ধান্ত হয়। সেই সঙ্গে বিদ্যুৎ বিলও দিতে হবে এসব শিক্ষার্থীকে।

তবে অধিকাংশ শিক্ষার্থী বলছেন, ‘এই দুর্যোগের সময়ে ২৫ শতাংশ ভাড়া মওকুফ সান্ত্বনা ছাড়া আর কিছুই নয়। এতে আমাদের ভোগান্তি তেমন কমবে না।’

এদিকে আগের এক আলোচনায় গোবরাসহ বিশ্ববিদ্যালয়ের আশপাশের কয়েকটি স্থানের বাড়ির মালিকেরা ৪০ শতাংশ ভাড়া মওকুফের সিদ্ধান্ত নেন। এসব এলাকার ভাড়া কিছুটা মওকুফ হলেও পাচুড়িয়া, ঘোষেরচর, মান্দারতলা, গোপালগঞ্জ শহরসহ আশপাশের এলাকায় ভাড়া মওকুফের বিষয়টি অমীমাংসিত রয়ে গেছে।

আরও পড়ুন : ২৯৮ প্রাথমিক বিদ্যালয় সংস্কারে সোয়া ৩ কোটি টাকা ছাড়

এ বিষয়ে গঠিত কমিটির সদস্যসচিব মো. ফায়েকুজ্জামান মিয়া বলেন, ‘কয়েকটি এলাকার ভাড়া মওকুফের বিষয়ে সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। তবে খুব দ্রুত আলোচনা হবে বলে মনে করি।’

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে টিউশনসহ সবকিছু বন্ধ হয়ে গেলে বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক প্রায় ১০ হাজার শিক্ষার্থী বাড়ি কিংবা মেসভাড়া নিয়ে সমস্যায় পড়েন। পরে বিষয়টি সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠনের মাধ্যমে কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড