• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেট ইমপ্যাক্ট দ্বিতীয় সেশনের আয়োজন করছে ড্যাফোডিল

  নিজস্ব প্রতিবেদক

২০ মে ২০২০, ২১:৩২
নেট ইমপ্যাক্ট দ্বিতীয় সেশন
ছবি : সংগৃহীত

সফলতার সঙ্গে দেশে আন্তর্জাতিক সংস্থা নেট ইমপ্যাক্টের প্রথম ইভেন্ট আয়োজন করার পর দ্বিতীয় ইভেন্ট আয়োজন করতে চলেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি নেট ইম্প্যাক্ট।

আগামী শুক্রবার (২২ মে) দ্বিতীয় ইভেন্ট আয়োজন করা হবে। এটিও অনলাইন সেশন হবে। এই সেশনেও প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করার জন্য রেজিষ্ট্রেশন করছে, রেজিষ্ট্রেশন প্রক্রিয়া চলছে।

দ্বিতীয় সেশনে স্পিকার হিসেবে থাকছেন শারমিন প্রীতি (প্রতিষ্ঠাতা এবং চিত্রশিল্পী, প্রীতিস আর্ট), রাফিদ চৌধুরী (সহপ্রতিষ্ঠাতা এবং পণ পরিচালনা প্রধান, তরুণ), ফাহিম মোর্শেদ (সহপ্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, সিম্বল)।

উক্ত বিশ্ববিদ্যালয়ে এই সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সাখাওয়াত উল্লাহ বাঁধন, সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সফিউল বাশার সাব্বির। ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন নাহিদুল ইসলাম।

ইভেন্টটি বিশেষত তাদের জন্য যারা তাদের বিশ্ববিদ্যালয় জীবনের সর্বোত্তম ব্যবহার করতে, নেতা এবং পরিবর্তনবিদ হিসেবে আরও ভালো কর্মদক্ষতা বৃদ্ধি করতে চায়। বক্তারা মূলত এর ওপরেই বক্তব্য রাখবেন। সংস্থাটির সভাপতি সাখাওয়াত উল্লাহ বাঁধন বলেন, ‘আমরা চাচ্ছি ভবিষ্যতে বাংলাদেশসহ বাংলাদেশের বাইরের বেশ কিছু পরিচিত মুখ, জনপ্রিয় ব্যক্তিত্ব এবং সফল উদ্যোক্তাদেরকে এনে অনেক ইভেন্ট করতে। এতে করে শিক্ষার্থীরা পড়াশুনা চলাকালীন তাদের নিজেদেরকে যোগ্য করে তুলতে পারবে এবং এক সময় বাংলাদেশের বেকারত্ব দূর করতে সক্ষম হবে।’

সহসভাপতি সফিউল বাশার সাব্বির বলেন, ‘আমাদের উদ্দেশ্য উদ্যোক্তা তৈরি করা এবং তাদেরকে যোগ্য করে তোলা। সেজন্য অনেক চ্যালেঞ্জিং কাজের মাধ্যমে তাদেরকে সফলতার মনিকোঠায় পৌঁছে দিতে চাই।’

ক্যাম্পাস ডিরেক্টর নাহিদুল ইসলাম বলেন, ‘নেট ইম্প্যাক্ট থেকেই ভবিষ্যৎ সফল উদ্যোক্তা এবং লিডার তৈরি হবে।’

আরও পড়ুন : এসএসসি ফলপ্রার্থীদের জন্য মাউশির তিন নির্দেশনা

উল্লেখ্য, নেট ইমপ্যাক্ট মূলত একটি অলাভজনক সংস্থা। এখানে উদ্যোক্তা তৈরি এবং তাদেরকে প্রশিক্ষণ দিয়ে যোগ্য জায়গায় নিয়ে যাওয়া হয়। বিশ্বের প্রায়ই অধিকাংশ দেশেই এই সংস্থার শাখা রয়েছে। প্রতিটি শাখায় আবার কিছু অধ্যায় রয়েছে।

পুরো বিশ্বে প্রায় ৪০০শর বেশি অধ্যায় রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দারুণ একটি মঞ্চ এটি। শিক্ষার্থীরা এই প্ল্যাটফর্মে কাজ করার ফলে পাচ্ছেন অনেক সুযোগ সুবিধা। একই সঙ্গে তারা নিজেদের প্রতিভাকে বিকশিত করে সফল উদ্যোক্তা হতে পারছেন। বিশ্বজুড়ে বড় নেটওয়ার্ক তৈরি করতে পারছেন। সেই দিক থেকে চিন্তা করেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এই সংস্থার একটি শাখা চালু করেছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড