• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি সাংবাদিক করোনায় আক্রান্ত

  ক্যাম্পাস ডেস্ক

১৩ মে ২০২০, ২২:৩৯
জবি
ছবি : সম্পাদিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আরও এক শিক্ষার্থীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (১১ মে) রাতে তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। বর্তমানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। করোনায় আক্রান্ত এ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য।

আক্রান্ত শিক্ষার্থীর নাম হারুনুর রশিদ। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ছাত্র। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য। তিনি দৈনিক শেয়ার বিজের পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪-এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবেও কাজ করছেন।

আক্রান্ত শিক্ষার্থী জানান, গত ১ মে থেকেই প্রচণ্ড গলা ব্যথা ও জ্বরে ভুগছিলেন। এরপর ৪ মে নিজ জেলার সদর হাসপাতালে করোনা পরীক্ষা করতে দেন। পরে সোমবার রাতে করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ আসে। এ অবস্থায় তার পরিবারও করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছেন।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবির জানান, আমাদের একজন সহকর্মীর করোনা পজিটিভ এসেছে। যা আমাদের জন্য খুবই দুঃখের সংবাদ। এখন তিনি চিকিৎসাধীন আছে। আমরা সাংবাদিক সমিতি তার সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছি। আর যে কোনো প্রয়োজনে আমরা তার পাশে আছি।

আরও পড়ুন : কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা পাচ্ছেন ১০৫৪ জন শিক্ষক

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত শিক্ষার্থীর চিকিৎসার জন্য কোনো দরকার হলে সিভিল সার্জনের সাথে কথা বলবো। তাছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। সরকার বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে। আমি তার চিকিৎসা ও সেবার ব্যাপারে যোগাযোগ রাখবো।’

এর আগে গত ৭ এপ্রিল জবির প্রথম শিক্ষার্থীর করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের। পরিবারের সঙ্গে উত্তরায় থাকেন এ শিক্ষার্থী। এরপর ৬ মে বুধবার বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের আরও এক শিক্ষার্থীর করোনাভাইরাস শনাক্ত হয়।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড