• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা পাচ্ছেন ১০৫৪ জন শিক্ষক

  শিক্ষা ডেস্ক

১৩ মে ২০২০, ২২:৩০
বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট
বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট (ছবি : সংগৃহীত)

দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি চলছে। ফলে সরকারি-বেসরকারি সব ধরণের অফিস বন্ধ রয়েছে। তবে এর মধ্যেও কল্যাণ সুবিধার প্রায় ৪০ কোটি টাকা ছাড় করে ভালো দৃষ্টান্ত স্থাপন করলো বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট।

জানা গেছে, বুধবার (১৩ মে) কল্যাণ ট্রাস্টের সচিব চেকে স্বাক্ষর করেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষর করলে কাল বৃহস্পতিবার চেক ব্যাংকে জমা হবে। ফলে ঈদের আগেই অনলাইনে বিএফটিএনের মাধ্যমে শিক্ষকদের অ্যাকাউন্টে টাকা জমা হয়ে যাবে।

অবসরপ্রাপ্ত এক হাজার ৫৪ জন বেসরকারি শিক্ষক এ অর্থ পাবেন। ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বিষয়টি নিশ্চিত করে বলেন, কল্যাণ ট্রাস্টে ১০৫৪ জন শিক্ষক কর্মচারীর জন্য কল্যাণ সুবিধা বাবদ ৩৯ কোটি ৬৬ লাখ টাকা ছাড় করা হয়েছে।

তিনি বলেন, জাতির এই দুর্যোগের মধ্যেও বেসরকারি অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের দুরাবস্থার কথা চিন্তা করে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির উৎসাহে টাকা ছাড় করা সম্ভব হয়েছে। এছাড়া এ কাজের পেছনে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীদের পরিশ্রম রয়েছে। ঈদের আগেই যার যার ব্যাংক একাউন্টে এই টাকা জমা হয়ে যাবে।

২০১৮ সালের মে মাসে যারা এই কল্যাণ সুবিধার জন্য আবেদন করেছিলেন তারা এই দুঃসময়ে টাকা পাচ্ছেন। অবসরপ্রাপ্ত শিক্ষকরা জানান, কল্যাণ ট্রাস্টের টাকার পেতে তাদের খুব বেশিদিন দেরি করতে হয়নি।

আরও পড়ুন : সুনসান ইসলামী বিশ্ববিদ্যালয়ের হাতির ঝিল

তবে অবসর সুবিধা বোর্ডের টাকার জন্য কয়েক বছর ঘুরতে হয়। এমনকি শিক্ষকদের সঙ্গে ভালো ব্যবহারও করা হয় না বলেও অভিযোগ অনেকে। তবে করোনার মধ্যে কল্যান ট্রাস্ট দৃষ্টান্ত স্থাপন করলো। কিন্তু অবসর বোর্ড থেকে তেমন কোনো উদ্যোগও নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড