• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে পাঠদান : বশেফমুবিপ্রবির উপাচার্যের ভার্চুয়াল মিটিং

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৩ মে ২০২০, ১৯:২৭
ভার্চুয়াল মিটিং
ছবি : সংগৃহীত

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) বিভিন্ন বিভাগের শিক্ষকগণের সঙ্গে ভার্চুয়াল মিটিং করেছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১২ মে) সকালে ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগের শিক্ষকগণ সংযুক্ত ছিলেন।

সভার শুরুতেই উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ কোভিড-১৯ মহামারিতে মৃতদের আত্মার মাগফেরাত কামনা করেন। একই সঙ্গে যারা আক্রান্ত হচ্ছেন তাদের সুস্থতা কামনা করেন তিনি।

সভায়, করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ক্লাস নেওয়ার বিষয় নিয়ে আলোচনা হয়।

নানা সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা থাকার পরও প্রতিটি অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতির শতকরা হার ৬০-৭০ শতাংশ। সভায় জানানো হয়, ঈদের আগেই অনলাইনে শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে। যাতে ছুটির পরপরই শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া সম্ভব হয়।

সভায় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, ‘কোভিড ১৯ মহামারির কারণে অনাকাঙ্ক্ষিত ও অনির্ধারিত এই ছুটিকালে শিক্ষার্থীদের লেখাপড়ায় ক্ষতি হচ্ছে, তা পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে। এসব ক্লাস যাতে শিক্ষার্থীদের অংশগ্রহণমূলক ও সহযোগিতাপূর্ণ হয় তা দেখতে হবে।’

এছাড়া ছুটির এই সময়ে শিক্ষার্থীরা যাতে বিচ্ছিন্ন ও হতাশাগ্রস্ত না হয়ে পড়ে সেজন্য সম্ভাব্য সকল উপায়ে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রাখা এবং তাদের প্রয়োজনীয় মানবিক ও অন্যান্য সহযোগিতা অব্যাহত রাখার জন্য বিভাগের শিক্ষকদের প্রতি বিশেষভাবে আহ্বান জানান তিনি।

আরও পড়ুন : গবিতে ১৫ জুন পর্যন্ত অনলাইন ক্লাস

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ১০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়। ওই সময় প্রধানমন্ত্রীকে করোনাকালে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরিচালনার বিষয়ে অবহিত করেন বশেফমুবিপ্রবির উপাচার্য। শিক্ষার্থীদের কল্যাণে নেওয়া এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

সভায় সরকারি নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি সবাইকে নিরাপদে থাকার আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড