• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বশেফমুবিপ্রবির অনুদান

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১০ মে ২০২০, ২০:৩৮
বশেফমুবিপ্রবি
প্রধানমন্ত্রীর সঙ্গে লাইভে বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ ও রেজিস্টার খন্দকার হামিদুর রহমান (ছবি : সংগৃহীত)

করোনা যুদ্ধের এ সময়ে সরকারের হাত আরও শক্তিশালী করতে এবার এগিয়ে এসেছে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান।

রবিবার (১০ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মহামারী মোকাবেলায় তার ত্রাণ ও কল্যাণ তহবিলে দেশের ৫৭টি প্রতিষ্ঠান, সংস্থা এবং ব্যক্তির কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেছেন। এদের মধ্যে অনুদান প্রদান করেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ লাখ টাকার অনুদানের একটি চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকালে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সঙ্গে যুক্ত হন। পিএমওতে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস প্রধানমন্ত্রীর পক্ষে অনুদানের চেক গ্রহণ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, নভেল করোনাভাইরাস বিপর্যয়-উত্তরণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে ১০ লাখ টাকার এই অনুদান দেওয়া হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, ‘কোভিড-১৯ এর থাবায় বিশ্বজুড়ে স্থবিরতা নেমে এসেছে। এ অবস্থায় বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী এই দুর্যোগ মোকাবিলায় যেভাবে দূরদর্শিতার পরিচয় দিয়েছেন এতে জাতি তাঁর প্রতি কৃতজ্ঞ।’

তিনি আরও বলেন, ‘মানবিক এই বিপর্যয় মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারও তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।’

আরও পড়ুন : ঢাকা কলেজে অনার্স-মাস্টার্সেও অনলাইন ক্লাস শুরু হচ্ছে

এ সময় বর্তমান পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলমান থাকার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করে বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, ‘বন্ধের সময়ই অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে।’

প্রধানমন্ত্রী এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে কোভিড-১৯ মোকাবেলায় সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে আসায় বশেফমুবিপ্রবি পরিবারকে অনুদানের জন্য ধন্যবাদ জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড