• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবি বন্ধুমঞ্চের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

  জাককানইবি প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ২২:৩৬
জাককানইবি বন্ধুমঞ্চ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা বন্ধুমঞ্চের সদস্যরা (ছবি : ফাইল)

বন্ধুমঞ্চ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। নানা আয়োজনে দিনটি উদযাপনের পরিকল্পনা থাকলেও বৈশ্বিক দুর্যোগ ‘করোনা ভাইরাস’ আতঙ্কে ক্যাম্পাস বন্ধ থাকায় তা আর সম্ভব হয়নি। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে উৎসব করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার (২০ মার্চ) বন্ধুমঞ্চ জাককানইবি শাখার সাধারণ সম্পাদক মহসিনা সরকার বলেন, সফলতার এক বছর, এই পরিবারের প্রত্যেকের প্রতি আমি ব্যক্তিগতভাবে অনেক কৃতজ্ঞ।

তিনি বলেন, প্রতিটি কাজে যাদের পাশে পেয়েছি অগ্রজ, অনুজ, সহপাঠী, আমাদের উপদেষ্টা মন্ডলী সবাইকে বন্ধুমঞ্চ এর জাককানইবি শাখার এক বছর পূর্তির শুভেচ্ছা। তবে করোনা আতঙ্কে ক্যাম্পাস বন্ধ থাকায় সবাই বাড়িতে অবস্থান করছে। তাই পরিকল্পনা থাকলেও কোনো আয়োজন করা সম্ভব হয়নি।

সভাপতি আলী আকবর নয়ন জানান, গত এক বছরে জাতীয় দিবস গুলোতে শহীদ মিনার, বঙ্গবন্ধু ভাস্কর্যে, চির উন্নত মমশীর এ পুষ্পস্তবক অর্পণ ও প্রদীপ প্রজ্বলন, ২০১৯ পহেলা বৈশাখে টক ঝাল মিষ্টিতে বৈশাখ নামে বিশ্ববিদ্যালয়ে স্টল দেওয়া, স্বেচ্ছাসেবী সংগঠন 'নির্ভয়' এর সঙ্গে যৌথভাবে ডেঙ্গু বিষয়ক কর্মশালা ও লিফলেট বিতরণ, ২০১৯ সালে রোজায় ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন, বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে 'প্রাণের ক্যাম্পাস' এ সাফল্যের সঙ্গে অংশগ্রহণ, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ছাত্র কল্যাণ টিম নিয়ে সেবা প্রদান সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী কাজ করেছি আমরা। এছাড়াও সদস্যদের মাঝে আন্তঃসম্পর্ক বৃদ্ধিতে মিটিং বা আড্ডার আয়োজন ছিল গত একবছরে। সকলকে সঙ্গে নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। এখন কোনো আয়োজন না হলেও করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবো। 

সাংগঠনিক সম্পাদক মো. সাকিব বলেন, বন্ধুমঞ্চের একজন সদস্য হিসেবে আমি পেয়েছি অনেকের সঙ্গে কাজ করার সুযোগ। এই সংগঠনের মাধ্যমে একজন ব্যক্তির আত্মনির্ভরশীলতা অর্জনের পথ সুদৃঢ় হবে বলে বিশ্বাস করি। বন্ধুমঞ্চের সঙ্গে এক বছর কাজ করার সুবাদে অনেকের দোয়া, ভালোবাসা ও সহযোগিতা পেয়েছি। আশাকরি ভবিষ্যতেও সকলের সহযোগিতা পাবো। আমি ব্যক্তিগতভাবে সকলের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সকলকে বছর পূর্তির অভিবাদন ও শুভেচ্ছা। 

আরও পড়ুন : শাবিপ্রবির সিইপি বিভাগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ

সদস্য ইসরাত জাহান লুবনা বলেন, বন্ধুমঞ্চের একজন সদস্য হিসেবে গত এক বছর যাবত সংগঠনটির সঙ্গে যুক্ত হয়ে কাজ করে আসছি। এই সময়টুকুতে অনেক কিছু শিখতে এবং জানতে পেরেছি। আমরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বন্ধুমঞ্চকে সামনে এগিয়ে নেওয়ার চেষ্টা করেছি। আর আমাদের উপদেষ্টামণ্ডলীর সাহচর্যে থাকার অনুভূতি সত্যি অন্যরকম। আশাকরি ভবিষ্যতেও বন্ধুমঞ্চের পাশে থেকে ভালো কিছু করতে পারবো।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড