• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবির সিইপি বিভাগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ

  শাবিপ্রবি প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ২০:০২
করোনা ভাইরাস
শাবিপ্রবির সিইপি বিভাগের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস প্রতিরোধ এবং সচেতনতা বৃদ্ধিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সিকিউরিটি গার্ড এবং ক্যাম্পাসে বিদ্যুৎচালিত অটোরিক্সা চালকদের মাঝে এই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। পাশাপাশি করোনা সচেতনতামূলক ক্যাম্পেইন চালানো হয়।

বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘সিইপি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, সাস্ট এর উদ্যোগে এবং বিভাগের শিক্ষার্থীদের ‘সিইপি ফ্রেটারনিটি’ এর সহযোগিতায় এই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে বলে জানান অ্যালামনাইয়ের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।

এ বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান জানান, বিভাগের ল্যাবে ১০০ মিলি ও ৫০ মিলি বোতলে ৬৫০ টি হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় বিভাগের ল্যাবে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে কিছু পরিমাণে বিতরণ করা হয় এবং শুক্রবার বাকিগুলো ক্যাম্পাসে বিতরণ করা হয়। করোনা প্রতিরোধে ও বিস্তার যাতে না ঘটে এবং বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে সচেতন করতেই আমরা এই উদ্যোগ নিয়েছি।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় রাজবাড়ী জেলা পুলিশের নানা উদ্যোগ

হ্যান্ড স্যানিটাইজার তৈরির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অ্যালামনাইয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সালাতুল ইসলাম মজুমদার এবং অধ্যাপক ড. মো. জাকির হোসেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের উদ্যোগেও হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ করা হয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড