• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও প্রযুক্তি উৎসব সম্পন্ন

  শাবিপ্রবি প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ১৩:৪৮
শাবিপ্রবি
বিজ্ঞান ও প্রযুক্তি উৎসব (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) তিন দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও প্রযুক্তি উৎসব সম্পন্ন হয়েছে। বিজ্ঞান ভিত্তিক সংগঠন সাস্ট সায়েন্স অ্যারেনা এর আয়োজন করে।

সোমবার (১৬ মার্চ) সংগঠনটির পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেস্টিভ্যালে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন ও লাইফ সায়েন্স ক্যাটাগরিতে অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এতে গণিত অলিম্পয়াডে চ্যাম্পিয়ন হয়েছে ‘ড্রাক ক্রিজগার এফসি’ এবং রানার্স আপ হয়েছে ‘সাস্ট-মাল্টিপ্লাই-বাই-মাইনাস ওয়ান’।

পদার্থবিজ্ঞান অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয়েছেন ‘ফিজিকিস্টস ডিলেমা’ এবং রানার্স আপ হয়েছেন ‘টিম ট্রায়াঙ্গেল’। রসায়ন অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয়েছেন ‘কোভিড-১৯’ এবং রানার্স আপ হয়েছেন ‘পলিজেন’। লাইফ সায়েন্স অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয়েছেন ‘জিনি গান’ এবং রানার্স আপ হয়েছেন ‘কোভিড-১৯’।

ফেস্টিভ্যালে পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন হয়েছে ‘স্মার্ট ডেপথ’ এবং রানার্সআপ হয়েছে ‘জিনি গান’। এছাড়াও খেলায় চ্যাম্পিয়ন হয়েছে জিয়াউর রহমান এবং রানার্স আপ হয়েছেন রাফেল কবির নিলয়।

চেজ খেলায় চ্যাম্পিয়ন হয়েছেন শামিমা আহমেদ এবং রানার্স আপ হয়েছেন মুসাব্বির মুত্তাকী। এককভাবে কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মুশফিক আহসান নিলয় এবং রানার্সআপ হয়েছেন তাহমিদ ওয়াসিফ রাকিন।

তিন দিনব্যাপী এ ফেস্টিভ্যালে বিভিন্ন অংশে বিচারক হিসেবে ছিলেন- রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. নারায়ণ সাহা, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আসলাম হোসেন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক হৃতেশ্বর তালুকদার।

আরও পড়ুন : স্কলাস্টিকা স্কুল বন্ধ ঘোষণা

ফেস্টিভ্যালের শেষ দিন ১৪ মার্চ (শনিবার) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে তিন দিনব্যাপী এ ফেস্টিভ্যালের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে অন্য মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক হৃতেশ্বর তালুকদার ও পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক সজীব কুমার মোহন্ত প্রমুখ। এ সময় সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে একই স্থানে ‘আই এম মাদার’ চলচ্চিত্র প্রদর্শিত হয়। এছাড়া তিন দিনব্যাপী এ ফেস্টিভ্যালে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন বলে জানা যায়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড