• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

৯৯৯-এ কল দিয়ে মুক্ত হলেন শিক্ষার্থী 

  ক্যাম্পাস ডেস্ক

১০ মার্চ ২০২০, ১০:৩৪
হাবিপ্রবি
হাবিপ্রবির মূল ফটক (ছবি : সংগৃহীত)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক শিক্ষার্থীকে মেস থেকে তুলে নিয়ে দুই লাখ টাকা চাঁদার দাবিতে হলের কক্ষে আটকে রেখে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্তরা একই বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীর।

সোমবার (৯ মার্চ) এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলের হল সুপার গোলাম রব্বানীর নেতৃত্বে হলের ৫০৬ নম্বর কক্ষ থেকে ভুক্তভোগী শিক্ষার্থী মাহিন শাহরিয়ারকে উদ্ধার করেন সহকারী প্রক্টর ড. মো. রাশেদুল ইসলাম ও শিহাবুল আউয়াল।

এ ঘটনার শিকার মাহিন শাহরিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-৩, সেমিস্টার-১-এর শিক্ষার্থী।  

জানা যায়, রবিবার (৮ মার্চ) দিবাগত গভীর রাতে এমবিএ লেভেল-২, সেমিস্টার-১-এর শিক্ষার্থী ইয়াকুব; বিবিএ লেভেল-২, সেমিস্টার-১-এর শিক্ষার্থী গুঞ্জন ও পরিসংখ্যান বিভাগের লেভেল-২, সেমিস্টার-১-এর শিক্ষার্থী সৌরভ কুমার কুণ্ডু বিশ্ববিদ্যালয়ের পাশের মেস থেকে মাহিনকে তুলে হলে নিয়ে আসে। পরে তারা মাহিনকে আটকে রেখে মারধর ও চাঁদা দাবি করে। এ সময় তারা মাহিনের নিকট থেকে ১ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং ২ লাখ টাকা নিয়ে আসার জন্য চাপ প্রয়োগ করে। 

আরও জানা যায়, এ ঘটনার পর তারা বাহিরে চলে গেলে মাহিন কৌশলে ৯৯৯-এ কল দিয়ে পুলিশের সহযোগিতা চায়। পরে পুলিশ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবগত করলে প্রক্টরিয়াল বডির সদস্য ওই কক্ষ থেকে মাহিনকে উদ্ধার করে।

আরও পড়ুন : ঢাবিতে ফটোকপির মূল্য নির্ধারণ করে দিল ডাকসু 

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন জানান, উদ্ধারের পর ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও কোতোয়ালি থানায় তিন অপহরণকারীর নাম উল্লেখসহ মোট ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, এ ব্যাপারে অপহৃত শিক্ষার্থী মাহিন শাহরিয়ারের পরিবার থানায় মামলা দায়ের করবে। মামলা দায়েরের পর তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড