• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেফমুবিপ্রবি উপাচার্যকে তরী ফাউন্ডেশনের সম্মাননা

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

০৯ মার্চ ২০২০, ২১:৫১
সম্মাননা প্রদান
সম্মাননা প্রদান অনুষ্ঠানে কথা বলছেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ (ছবি : দৈনিক অধিকার)

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদকে সম্মাননা জানিয়েছেন বেসরকারি সংস্থা তরী ফাউন্ডেশন।

সোমবার (০৯ মার্চ) রাজধানীর শেখেরটেকে সংস্থাটি পরিচালিত স্কুল ফর গিফটেড চিলড্রেন (এসজিসি) চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

প্রখ্যাত শিক্ষাবিদ ও বশেফমুবিপ্রবির উপাচার্য তরী ফাউন্ডেশনের একজন নির্বাহী সদস্য। প্রতিষ্ঠা থেকে শুরু করে এ পর্যন্ত সংস্থাটির উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, অটিজমসহ এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়। তারা বিশেষভাবে সক্ষম। সাধারণ একটা মানুষের মধ্যে যেসব প্রতিভা রয়েছে তা এসব শিশুদের মাঝেও বিদ্যমান। যা আজকের চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক অনুষ্ঠানই প্রমাণ করে। আমরা যদি এই শিশুদের উপযুক্ত করে গড়ে তুলতে পারি তাহলে তারা আমাদের সম্পদ হবে। তাই তাদের পাশে দাঁড়াতে হবে। তাদেরও যোগ্য করে তুলতে হবে। তাদের সম্পদ হিসেবে গড়ে তোলাই আমাদের কাজ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আবদুস সালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্রের ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ডা. এহসান হক ও ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এসএম খোরশেদ আলম। অনুষ্ঠান শেষে শিশুদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আরও পড়ুন : জাবিতে ক্লাস শুরু কাল, হলে উঠতে না পেরে বিপাকে ছাত্রীরা

অটিজম ও অন্যান্য এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে তরী ফাউন্ডেশনের স্কুল অব গিফটেড চিলড্রেন (এসজিসি)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এসব শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড