• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম বারের মতো যবিপ্রবিতে কেন্দ্রীয় র‌্যাগ ডে

  যবিপ্রবি প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৬
কেন্দ্রীয় র‌্যাগ ডে
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় র‌্যাগ ডে (ছবি : সংগৃহীত)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কেন্দ্রীয় র‌্যাগ ডে। ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ‘প্রত্যয়ী-১৫’ ব্যাচের বিদায় উপলক্ষে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সমন্বয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থী এবং অতিথিরা রেজিস্ট্রেশন করে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। বর্তমান শিক্ষার্থীরা নিজ নিজ ক্লাস প্রতিনিধিদের মাধ্যমে এবং বিদায়ী ব্যাচ, সাবেক শিক্ষার্থী ও অতিথিদের জন্য রয়েছে অনলাইন রেজিস্ট্রেশন ব্যবস্থা। 

আগামী বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হবে। এরপর আলোচনা অনুষ্ঠান ও সম্মাননা স্মারক প্রদান এবং বিকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। সন্ধ্যা ৭টায় শুরু হবে হার্ডওয়ে ব্যান্ডের অংশগ্রহণে জমকালো কনসার্ট। 

পরের দিন ২৭ ফেব্রুয়ারি সকাল ৯টায় ফ্লাশ মব, বেলা ১১টায় কালার ফেস্ট। বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা ৬টায় মঞ্চ মাতাবে ক্রাউন্ড, সমন্বয় এবং ওডিসাস ব্যান্ড। সবশেষে আসবেন ব্যান্ড লালন।

উল্লেখ্য, ইতিপূর্বে প্রত্যেক ডিপার্টমেন্টে আলাদাভাবে র‌্যাগ ডে আয়োজন করা হতো। এবারই প্রথম সম্মিলিত ভাবে সব ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনটির  আয়োজন করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিলয় মণ্ডল বলেন, যবিপ্রবির ইতিহাসে প্রথম বারের মতো এমন আয়োজন। এটির অংশ হতে পেরে আমি আনন্দিত। এমন আয়োজন অনুপ্রেরণা যোগাবে আগামীতে আরও বড় কিছু করার।

আয়োজনের আহ্বায়ক নাজমুল হোসাইন বলেন, প্রথম বারের মতো এত বৃহৎ আয়োজনের সমন্বয়ক ব্যাচ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের একজন শিক্ষার্থী হিসেবে আমি গর্বিত। এই শুরু যেন শেষ না হয়, জুনিয়রদের কাছে এই প্রত্যাশা থাকবে।

আরও পড়ুন : ইবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তদন্ত কমিটি

বিদায়ী ব্যাচ ‘প্রত্যয়ী-১৫’ এর শিক্ষার্থী তাসমিনা ফেরদৌসের ভাষায়, নতুন উদ্যম নিয়ে চার বছর আগে শুরু হয়েছিল যবিপ্রবিয়ান হিসেবে আমার পথ চলা। সময়ের পরিক্রমায় আজ সেই পথের শেষ প্রান্তে দাঁড়িয়ে। এক সময়ের শুধুমাত্র একটা নাম ‘যবিপ্রবি’, চার বছরের ব্যবধানে আজ প্রাণের ক্যাম্পাস। আমার সেই নতুন অনুভূতির এক জীবন্ত সত্তা। এ বিদায় বিদায় নয়, নতুন সূচনা মাত্র। কৃতজ্ঞতা জুনিয়রদের প্রতি, আমাদের বিদায়কে রাঙ্গাতে তাদের সমন্বিত প্রচেষ্টার জন্য।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড