• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে ক্লাসরুম সংকট নিরসনে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

  চবি প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩২
চবিতে মানববন্ধন
চবির কলা অনুষদ খুলে দেওয়ার দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন কলা অনুষদ খুলে দেওয়া এবং পুরাতন কলা ভবনের সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কলা অনুষদ সংসদ, চবি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে দুপুর ১২টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কলা অনুষদের সভাপতি জিতায়ন চাকমার সভাপতিত্বে মানববন্ধন সঞ্চালনা করেন কলা অনুষদের সাধারণ সম্পাদক সাজাং চাকমা। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর এবং সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন কলা অনুষদের সাংগঠনিক সম্পাদক আবীর এইচ তিতাস এবং কোষাধ্যক্ষ কিশোর বড়ুয়া ধ্রুব। পাশাপাশি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন নৃবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উৎপল চাকমা, পালি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রুইম্রোসাই মারমা, ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোনাল চাকমা প্রমুখ।

ছাত্র ইউনিয়নের চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর বলেন, ‘দীর্ঘদিন ধরে নির্মাণাধীন নতুন কলাভবন এবং কলা অনুষদের নবনির্মিত ক্যান্টিন খুলে না দিতে পারা প্রশাসনের চরম ব্যর্থতার পরিচয়। বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধন প্রকল্পের নামে গাছকাটাসহ অন্যান্য প্রকল্পে অর্থব্যয় না করে ক্লাসরুম সংকট, আবাসন সংকট ও শিক্ষার্থীদের অন্যান্য মৌলিক সমস্যাগুলোর সমাধানে প্রশাসন যদি মনযোগী হতো তাহলে বিশ্ববিদ্যালয় প্রকৃত অর্থে জ্ঞান সৃষ্টির জায়গা হয়ে উঠত।’

আরও পড়ুন : দাবি না মানলে আমরণ অনশন

ছাত্র ইউনিয়ন চবি সংসদের সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মূল বাজেটের একটি বড় অংশ যেখানে শিক্ষক-কর্মচারীদের বেতন ও পেনশনের পেছনে ব্যয় করা হচ্ছে, সেখানে শিক্ষার্থীদের আবাসন, পরিবহন ও গবেষণা খাতে বরাদ্দের পরিমাণ খুবই নগণ্য। নতুন কলা ভবন খুলে না দেওয়া শিক্ষার্থীদের প্রতি প্রশাসনের বিরূপ আচরণেরই প্রতিফলন। এর বিরুদ্ধে শিক্ষার্থীদের অবশ্যই সোচ্চার হতে হবে।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড