• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজার পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলন

দাবি না মানলে আমরণ অনশন

  এমপিআই প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৭
এমপিআই
প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান (ছবি : সংগৃহীত)

শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবিতে ৮ দফা দাবি জানিয়ে আজকের আন্দোলন সমাপ্ত করেছে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের (এমপিআই) শিক্ষার্থীরা। দাবি মানা না হলে আমরণ অনশনে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছে তারা।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিমুলতলা বাজার প্রদক্ষিণ করে আবার কলেজে এসে শেষ হয়।

এ সময় শত শত শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশগ্রহণ করে। আন্দোলনকারী শিক্ষার্থীরা তখন বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে আন্দোলন শেষ করে ক্যাম্পাসের প্রধান ফটকে জড়ো হয়ে তিন দিনের আল্টিমেটাম ঘোষণা করে।

এছাড়াও শিক্ষার্থীরা প্রশাসন বরাবর দ্বিতীয় শিফটের স্থায়ী সমাধানসহ আরও ৮ দফা দাবি পেশ করে।

দাবিগুলো হলো- ২য় শিফট চালুর স্থায়ী সমাধান হতে হবে, ২য় শিফটের জন্য আলাদা শিক্ষক দিতে হবে, সকল পলিটেকনিকের ল্যাব উন্নতকরণ ও আধুনিকায়নসহ আবাসিক হল বৃদ্ধি করতে হবে, সকল ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য ডুয়েটের ন্যায় সরকারি প্রতিষ্ঠান স্থাপন করতে হবে, ডিপ্লোমা সকল টেকনোলজি সরকারি চাকরি নিয়োগ দিতে হবে, পুরনো নিয়োগ বিধি সংশোধন করতে হবে, সরকারি সকল প্রতিষ্ঠানে চাকরি ক্ষেত্রে ডিপ্লোমাদের জন্য পদের সংখ্যা বৃদ্ধি করতে হবে, ৮ম পর্ব সহ সকল পর্বের পরীক্ষার ফল দ্রুত দিতে হবে, সরকারি ও বেসরকারি চাকরি আবেদন ফির নামে বাণিজ্য বন্ধ করতে হবে এবং আবেদন ফি ১০০- ২০০ এর মধ্যে রাখতে হবে।

আরও পড়ুন : আবাসন সংকটে নাকাল বাকৃবি শিক্ষার্থীরা

আন্দোলনরত শিক্ষার্থী মো. জসিম উদ্দিন বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ আন্দোলন আজকের মতো সমাপ্ত হলো। আগামীকাল আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি নিয়ে যাব। আমাদের পক্ষ থেকে তিন দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। এই তিন দিনের মধ্যে দাবি না মানলে আমরা আমরণ অনশনের ডাক দিব।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড