• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে সাংবাদিক হেনস্তা, ছাত্রলীগ কর্মী বহিষ্কার

  চবি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৪
চবি
বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক বণিক বার্তার প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে হেনস্তার দায়ে এক ছাত্রলীগ কর্মীকে ৩ মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে তাকে বহিষ্কার করা হয়। সোমবার (১৭ ফেব্রুয়ারি) থেকে আগামী ৩ মাস এ আদেশ চলমান থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি শাখা ছাত্রলীগের উপপক্ষ সিক্সটি নাইনের কর্মী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এস এম মনিরুল হাসান জানান, ‘উপাচার্যের নির্বাহী ক্ষমতাবলে বোর্ড অব হেলথ অ্যান্ড রেসিডেন্সের সভার রিপোর্ট অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সহনশীল হওয়া উচিত। একে অন্যের প্রতি সম্মান প্রদর্শন করা উচিত।’

উল্লেখ্য, এ বছরের ১১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক বণিক বার্তার প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে হেনস্তার অভিযোগ ওঠে জুনায়েদ হোসেন জয়ের বিরুদ্ধে। ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে ১২ই ফেব্রুয়ারি সাংবাদিক সমিতির পক্ষ থেকে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেওয়া হলে ওইদিনই অভিযুক্তকে শোকজ করা হয়।

আরও পড়ুন : গবিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ

এছাড়া ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ায় বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাখা ছাত্রলীগের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয় এবং অভিযুক্ত কর্মী জয়কে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড