• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন যবিপ্রবি

  যবিপ্রবি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৫
যবিপ্রবি
পোস্টার প্রেজেন্টেশনে বিজয়ী কেমিকৌশল বিভাগের দুই শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আয়োজিত পঞ্চম ইয়ং বায়োটেকনোলজিস্ট কংগ্রেস ২০২০ পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

যবিপ্রবির জন্য এ সম্মান বয়ে আনেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী সাদেক বাচ্চু ও রমজান আলী।

গত বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই কংগ্রেস অনুষ্ঠিত হয়। এর আয়োজন করে নেটওয়ার্ক অব ইয়ং বায়োটেকনোলজিস্ট অব বাংলাদেশ। এতে বাংলাদেশের প্রায় ৩৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

তাদের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল যবিপ্রবির শিক্ষার্থী সাদেক বাচ্চু ও রমজান আলী। পুরস্কার হিসেবে তাদের সম্মাননা ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। এই দুই শিক্ষার্থী যবিপ্রবির কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. জাভেদ হোসেন খানের তত্ত্বাবধানে ন্যানো-বায়ো অ্যান্ড অ্যাডভান্সড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং (এনএএমই) ল্যাবে গবেষণারত আছেন। এরই মধ্যে দেশ-বিদেশে বিভিন্ন প্রতিযোগিতায় ল্যাবটি ১০টি পুরস্কার অর্জন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের জন্য এমন গৌরব বয়ে আনায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি বলেন, ‘তোমাদের অর্জনে বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত। বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করে শিক্ষার্থীরা। তোমরা ভালো কিছু করলেই প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পায়। কঠোর পরিশ্রমের মাধ্যমে এমন অর্জনের ধারা অব্যাহত রাখতে হবে।’

আরও পড়ুন : ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, গুরুতর আহত ১

পোস্টার প্রেজেন্টেশনে উপস্থিত ছিলেন- বিশ্বখ্যাত জিন তত্ত্ববিদ ও ক্যানসার গবেষক অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষক স্যার ওয়াল্টার বোডমার, স্বাধীনতা পুরস্কার জয়ী গবেষক অধ্যাপক ড. হাসিনা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. জেবা ইসলাম সিরাজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড