• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৮
শিক্ষক সমিতি নির্বাচন
সভাপতি মো. নজরুল ইসলাম (বায়ে) সাধারণ সম্পাদক শাহজাদা আহসান হাবীব (ডানে) (ছবি : সম্পাদিত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। সভাপতি পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষক মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের শিক্ষক শাহজাদা আহসান হাবীব নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বেলা ৩টায়। নির্বাচনে মোট উপস্থিত ভোটার সংখ্যা ১৭২জন। সন্ধ্যা ৬টায় প্রশাসনিক ভবনের নিচে নির্বচন কমিশনার অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস নির্বাচনের ফল ঘোষণা করেন।

সভাপতি পদে বিজয়ী মো. নজরুল ইসলামের প্রাপ্ত ভোট সংখ্যা ১০৪ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. রফিকুল আমিন পান ৪২ ভোট। সাধারণ সম্পাদক পদে ১০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহজাদা আহসান হাবীব এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কল্যাণাংশু নাহা পান ৫৫ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ১০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নীলা সাহা এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী মাহমুদুল হাসান পেয়েছেন ৬২ ভোট।

এছাড়া অন্য পদের মধ্যে সহ-সভাপতি পদে ১০৮ ভোট পেয়ে ড. তুষার কান্তি সাহা, ৯০ ভোট পেয়ে শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. সেলিম আল মামুন, ১০৮ ভোট পেয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বিজয় চন্দ্র দাস এবং সদস্য পদে নির্বাচিত হয়েছেন- রিয়াদ হাসান (১৪৫), আল জাবির (১৩০), মো. রিয়াজুল ইসলাম (১২৭), বিজয় কর্মকার (১১৪), ড. মো. সুজন আলী (১১২), তানিয়া আফরিন তন্বী (১০২)।

অন্যদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে আসিফ ইকবাল আরিফ, কোষাধ্যক্ষ পদে প্রহল্লাদ চন্দ্র দাস ও দপ্তর ও প্রচার সম্পাদক পদে মো. মাজহারুল হোসেন তোকদার।

আরও পড়ুন : অবৈধ নিয়োগে ১০ বছর ধরে অধ্যক্ষ আব্দুর রহিম

উল্লেখ্য শিক্ষক সমিতি নির্বাচন-২০২০ এ বিএনপি পন্থী সাদা দল অংশ নেয় নি। তাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে আওয়ামী পন্থী শিক্ষকরা। ফল ঘোষণা শেষে নির্বাচিত কমিটি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড