• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫০ কিলোমিটার পরিভ্রমণে বাঙলা কলেজের ৩ রোভার

  জিবিসি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৭
রোভার
পরিভ্রমণ শুরুর আগে ক্যাম্পাসে তিন রোভার (ছবি : দৈনিক অধিকার)

১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণের উদ্দেশে যাত্রা শুরু করেছেন মিরপুরের সরকারি বাঙলা কলেজ রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের তিন রোভার।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষের অনুপস্থিতিতে ড. আহমেদ হাসান আল বাকার রোভার স্কাউট লিডার এবং গ্রুপ সম্পাদক শামিনা হক পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে ‘আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে’ এই স্লোগানে তিন রোভার চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। তারা তিন দিন (১৯ থেকে ২২ ফেব্রুয়ারি) চট্রগ্রাম থেকে কক্সবাজার পরিভ্রমণ করবে।

তিন সদস্যের এই দলে রয়েছেন- বাঙলা কলেজ রোভার স্কাউট গ্রুপের সভাপতি ফয়সাল হোসেন নোলক, সাধারণ সম্পাদক রুবেল মিয়া এবং প্রোগ্রাম সম্পাদক রিয়াজুল করিম। এ সময় তারা বিভিন্ন ধরনের সচেতনতামূলক স্লোগান-সম্বলিত ব্যাজ ধারণ করবেন।

যাত্রার প্রারম্ভে তাদের শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন- বাঙলা কলেজ সাংবাদিক সমিতি ও বাঙলা কলেজ রোভার স্কাউটসের সদস্যরা।

জানা যায়, যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে, সাধারণ জনগণের মধ্যে বিভিন্ন বিষয়ে সচেতনতা বাড়াতে প্রচারণা চালাবেন।

ফয়সাল হোসেন নোলক দৈনিক অধিকারকে বলেন, ‘আমরা বাংলাদেশ স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘‘প্রেসিডেন্ট রোভার স্কাউটস অ্যাওয়ার্ড’’ অর্জনের লক্ষ্যে ১৫০ কিলোমিটার পথ হেঁটে পরিভ্রমণ করব। ব্যাজটি অর্জনের জন্য আগামী ৩ দিনের কার্যক্রমটি সম্পূর্ণ করব ইন শা আল্লাহ।’ এ সময় তিনি সকলের নিকট দোয়া কামনা করেন।

আরও পড়ুন : সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড