• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েট ফটকের অবৈধ স্থাপনা উচ্ছেদ

  ডুয়েট প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২০
ডুয়েট
অবৈধ স্থাপনা উচ্ছেদ (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচির মুখে উচ্ছেদ করা হয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) মূল ফটকের অবৈধ স্থাপনা। 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি থেকে মূল ফটকের সামনে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবি জানায় তারা। পরে অবৈধভাবে গড়ে ওঠা মার্কেটের ব্যবসায়ীরা স্থাপনাগুলোতে থাকা জিনিসপত্র নিয়ে সরে যেতে বাধ্য হয়। 

এ সময় ডুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, ডুয়েট শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম জানান, ‘গেটের সামনে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য গাজীপুর সিটি করপোরেশনে চিঠি পাঠানো হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। কিছু দিন আগে আবারও সিটি করপোরেশনে এইসব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য চিঠি দিয়েছিলাম। কিন্তু এ ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। পরে শিক্ষার্থীরা আজ (সোমবার) এই কাজ করেছে।’

আরও পড়ুন : কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠনের নাম পরিবর্তন 

জানা যায়, দীর্ঘদিন যাবত ডুয়েটের মূল ফটকে মার্কেট নির্মাণ করে ভাড়া নিয়ে আসছিল প্রভাবশালী স্থানীয় কিছু ব্যক্তি। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এ ব্যাপারে কয়েক দফা নির্দেশনা দেওয়া হলেও তারা কোনো ধরনের কার্যকরী ভূমিকা রাখেনি। এ ঘটনায় ওইসব দোকান মালিকদের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য এক সপ্তাহ সময় বেঁধে দেওয়া হয়। পরে সোমবার (১৭ ফেব্রুয়ারি) শিক্ষার্থীরা অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার দাবিতে অবস্থান নেয়।  

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড