• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠনের নাম পরিবর্তন 

  নিজস্ব প্রতিবেদক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫৭
ঢাবি
পরিবর্তিত নাম ঘোষণা করছেন সংগঠনের আহ্বায়ক (ছবি : দৈনিক অধিকার)

‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ সংগঠনের নাম পরিবর্তন করা হয়েছে। এ সংগঠনের নাম সংক্ষিপ্ত করে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ করা হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বটতলায় সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এ নাম পরিবর্তন করা হয়।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন জানান, ‘সংগঠনের নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ করা হয়েছে এবং সংগঠনের মূলমন্ত্র হবে ‘শিক্ষা, ঐক্য ও প্রগতি’।

হাসান আল মামুন আরও বলেন, ‘ছাত্র অধিকার পরিষদ স্বাধীন ছাত্র সংগঠন হিসেবে কাজ করবে। অন্যায়, অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার থেকে গণমানুষের নৈতিক অধিকার আদায়ে কাজ করবে। সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে গুণগত পরিবর্তন, সামাজিক ন্যায়বিচার, গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে কাজ করবে এ সংগঠন। এরই মধ্যে বিভিন্ন আন্দোলনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ অগ্রণী ভূমিকা পালন করেছে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডাকসু ভিপি নুরুল হক, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান, ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন প্রমুখ।

আরও পড়ুন : জাবি উপাচার্যের বিরুদ্ধে আবারও বিক্ষোভ মিছিল

উল্লেখ্য, ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠে আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড