• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সের দুই হলের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৫

  বুটেক্স প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫৭
বুটেক্স
ক্যাম্পাস ও হলগুলোর সামনে পুলিশ মোতায়েন (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শহীদ আজিজ হল এবং জিএমএজি ওসমানী হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত আনুমানিক ১টা ৩০ মিনিটে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ শিক্ষার্থী আহত ও অনেকেই জখম হয়েছেন বলে জানা যায়। আহতদের তাৎক্ষণিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বর্তমানে তারা সকলে আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুরুতে ছাত্রদের দুইপক্ষের মধ্যে বাকবিতণ্ডা চললেও এক পর্যায়ে তারা শহীদ আজিজ হল ও জিএমএজি হলে ভাগ হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উত্তেজনা আরও তীব্র হয়ে ওঠে। চলে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় পুলিশ উপস্থিত হয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে, কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি।

প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, রবিবার রাতে ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট ছিল। তাই শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রের বহিরাগত বন্ধুদের ভিতরে ঢুকতে বাধা দেওয়ার জেরে তাদের মধ্যে উত্তেজনা ছড়ায়। তবে, তাৎক্ষণিক কোনো সংঘর্ষ না হলেও কনসার্ট শেষে দুইপক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে ওসমানী হলের পক্ষের ছোড়া ইটপাটকেলের আঘাতে আজিজ হলের এক শিক্ষার্থী আহত হলে বিষয়টি আবাসিক হল কেন্দ্রিক হয়ে তীব্র সংঘর্ষে রূপ ধারণ করে। 

বিষয়টি আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডক্টর মোহাম্মদ জুলহাস উদ্দিনের নেতৃত্বে ছয় সদস্যদের একটি দল ওসমানী হল ও আজিজ হল পরিদর্শন করেন। এ সময় তারা ভুক্তভোগী শিক্ষার্থীদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তাদের কাছে ঘটনার বৃত্তান্ত জানেন। 

অধ্যাপক ডক্টর মোহাম্মদ জুলহাস উদ্দিন বলেন, ‘বিষয়টি দ্রুত তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

এ সময় ক্যাম্পাসে অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে সহকারী প্রক্টর শাকিরুল ইসলাম পিয়াস বলেন, ‘বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।’

আরও পড়ুন : জ্যোতির্বিদ্যার প্রসারে কাজ করছে ক্যাম-সাস্ট

পরিস্থিতি ক্যাম্পাস প্রশাসনের নিয়ন্ত্রণে থাকবে আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেন, ‘পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণাধীন এবং ক্লাসগুলো ঠিকমতো চলবে। কোনো অবস্থাতেই ক্লাস চলা বন্ধ হবে না।’

সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাস ও হলগুলোর সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড