• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে স্পোর্টস সাস্টের ৭ম চ্যাম্পিয়নস লীগ

  শাবিপ্রবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:২২
শাবিপ্রবি
৭ম চ্যাম্পিয়নস লীগের উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্পোর্টস সাস্টের উদ্যোগে ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ’-এর ৭ম আসর শুরু হয়েছে। 

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ টুর্নামেন্টের উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

এ সময় উপাচার্য বলেন, ‘সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকার জন্য খেলাধুলার বিকল্প নেই। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন খেলাধুলা ও সৃজনশীল কর্মকাণ্ডকে উৎসাহিত করে থাকে। এরই আলোকে বিগত কয়েক বছর থেকে এ টুর্নামেন্টের আয়োজন করে আসছে। এবার এটি ৭ম আসর। তাদের এ উদ্যোগকে স্বাগত জানাই। তবে খেলা কেন্দ্রিক যাতে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না হয় সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সহকারী প্রক্টর মোহাম্মদ সামিউল ইসলাম, সহকারী প্রক্টর মো. আলমগীর কবীর, স্পোর্টস সাস্টের উপদেষ্টা সহকারী অধ্যাপক মোহাম্মদ আফজাল হোসেন, আশীষ কুমার বনিক, বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের সদস্য ও সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহী উদ্দিন সেলিম, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক জাহিদ হাসান এমিলিসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা।

ট্রফি ও ফুটবলের মোড়ক উন্মোচন (ছবি : দৈনিক অধিকার)

পরে টুর্নামেন্টের ট্রফি ও ফুটবলের মোড়ক উন্মোচন করেন আমন্ত্রিত অতিথিরা। উদ্বোধনের পর এফসি কোপা ইউনাইটেড ও এফসি ইউনাইটেডের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ড থেকে একটি আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও স্পোর্টস সাস্টের বর্তমান এবং সাবেক সদস্যরা অংশ নেন।  

সার্বিক বিষয়ে মাহা চ্যাম্পিয়ন্স লীগ ২০২০- সিজন ৭ এর আহ্বায়ক মশিউল আলম মেহেদী শনম বলেন, ‘সকলের সহায়তা পেলে আমরা বিগত সময়গুলোর মতো এবারও একটি সফল ও জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট সম্পন্ন করতে পারব। এ লক্ষ্যে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। এছাড়া আগামী ৯ মার্চ টুর্নামেন্টের ফাইনালের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।’

আরও পড়ুন : বিজিসিটিইউবিতে বুধবার ইংরেজি বিভাগের প্রামাণ্য চিত্র প্রদর্শনী

উল্লেখ্য, মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম টুর্নামেন্ট। ছয়বারের সফল আয়োজনের পর এবার সপ্তমবারের মতো স্পোর্টস সাস্ট এই টুর্নামেন্টের আয়োজন করেছে। এ দিকে ১৬টি দল গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত নিলাম প্রক্রিয়ার মাধ্যমে খেলোয়াড় বাছাই করে নেয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড