• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে ফার্মাসিউটিক্যাল ইনোভেশন শীর্ষক কনফারেন্স আজ

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ০৮:৫৮
বিজিসিটিইউবি
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (ছবি : দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (বিজিসিটিইউবি) ফার্মাসিউটিক্যাল ইনোভেশন শীর্ষক ফার্স্ট ন্যাশনাল কনফারেন্স আজ অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ জানুয়ারি) চন্দনাইশস্থ বিজিসি বিদ্যানগরে ‘অ্যাচিভিং দ্য গোল ইন ফার্মাসিউটিক্যাল ইনোভেশন ২০২০’ শীর্ষক এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের উদ্যোগে এই কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

কনফারেন্সে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান গবেষণা প্রতিষ্ঠানের খ্যাতিমান গবেষক এবং ফার্মাসিউটিক্যাল সংশ্লিষ্ট বিজ্ঞ গবেষকগণ উপস্থিত থাকবেন। এ সময় তারা বর্তমান সময়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সের বিভিন্ন মৌলিক গবেষণার ২০টি ওয়াল ও ৫৬টি পোস্টার প্রদর্শন করবেন। এরপর উল্লেখযোগ্য গবেষণা উপস্থাপনার ওপর পুরষ্কার প্রদান করা হবে।

ন্যাশনাল কনফারেন্সের সূচি (ছবি : সংগৃহীত)

ন্যাশনাল কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করবেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সিতেশ চন্দ্র বাছার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. তাপসী ঘোষ রায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সোহেল রানা, স্টেট ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. হাসান কাওসার, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতিয়ার রহমান, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম।

আরও পড়ুন : শাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে মুর্শেদ-সায়েম

আয়োজকরা আশাবাদ ব্যক্ত করে বলেন, উক্ত কনফারেন্সে ঔষধ শিল্পের মান উন্নয়ন, মৌলিক গবেষণা এবং নতুন নতুন রোগের ঔষধের উদ্ভাবনের যুগোপযোগী তথ্য উপস্থাপিত হবে যা দেশ ও মানবতার কল্যাণে অবদান রাখবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড