• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষিবিদ আবদুল মান্নানের মৃত্যুতে বাকৃবিতে ৩ দিনের শোক

  বাকৃবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ২০:০৪
বাকৃবি
শোক বইতে স্বাক্ষর করছে শিক্ষার্থীরা ( ছবি : দৈনিক অধিকার)

কৃষিবিদ আবদুল মান্নান এম.পি এর মৃত্যুতে ৩ দিনব্যাপী শোক পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)।

আবদুল মান্নানের আকস্মিক অকাল মৃত্যুতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় মঙ্গলবার (২১ জানুয়ারি) থেকে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) পর্যন্ত ৩ দিনের শোক পালনের কর্মসূচি গ্রহণ করেছে।

শোক পালনে গৃহীত কর্মসূচির মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে কালো পতাকা উত্তোলন এবং বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিত, বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে শোক বই খোলা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের কালো ব্যাজ ধারণ, বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মরহুম আব্দুল মান্নান ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ২০১৪ সালে অনুষ্ঠিত দশম ও ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। আব্দুল মান্নান সংসদ সদস্য হিসেবে অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে সরকারের একাদশ জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন : শাবিপ্রবিতে ছাত্রফ্রন্টের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড