• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে আমরণ অনশনে অসুস্থ ৪ শিক্ষার্থী

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ১৮:৫৩
অনশন
অনশনে অসুস্থ শিক্ষার্থীরা (ছবি : সম্পাদিত)

বিভাগ পরিবর্তনের দাবিতে আমরণ অনশনে ছাত্রীসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৪ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এ ঘটনায় তাদের উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শারীরিক দুর্বলতার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান শিক্ষার্থীরা। এদের মধ্যে ২ জনকে দিবাগত রাতে এবং বাকি ২ জনকে সোমবার (২০ জানুয়ারি) দুপুরে হাসপাতালে নেওয়া হয়েছে।

এরা হলেন—২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের শিহাব শাহরিয়ার এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাকিবুল হাসান শান্ত। সদর হাসপাতালে চিকিৎসাধীন অপর ২ জন হলেন—২০১৭-১৮ শিক্ষাবর্ষের আকাশ বিশ্বাস ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নাফিসা।

এ দিকে সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শাহজাহানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা শিক্ষার্থীদের অনশন ভাঙানোর চেষ্টা করেন। কিন্তু শিক্ষার্থীরা দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবে বলে জানায়।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান জানান, ‘আমরা তাদের প্রতি আন্তরিক। কিন্তু বিষয়টি স্বল্প সময়ে সমাধান করা সম্ভব নয়।’

আরও পড়ুন : বশেমুরবিপ্রবিতে অনশনে ২ শিক্ষার্থী অসুস্থ

উল্লেখ্য, রবিবার (১৯ জানুয়ারি) থেকে ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে অনশন করছে ইটিই বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া গেল বছরের ১৭ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে তারা।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড