• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে অনশনে ২ শিক্ষার্থী অসুস্থ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ১২:৪১
শিক্ষার্থী
আনশনে অসুস্থ দুই শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের মধ্যে দুজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

আমরণ অনশনে অসুস্থ শিক্ষার্থীরা হলেন ইটিই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আকাশ বিশ্বাস ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নাফিসা। তাদের মধ্যে আকাশ বিশ্বাস রবিবার (১৯ জানুয়ারি) দুপুর ২টায় এবং নাফিসা রাত ১২টার দিকে অসুস্থ হয়ে পড়েন। তারা দুজন বর্তমানে গোপালগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অনশনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, দুর্বলতা ও প্রচণ্ড শীতের কারণে এই দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এ দিকে, রবিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা শিক্ষার্থীদের অনশন ভাঙানোর চেষ্টা করলেও শিক্ষার্থীরা অনশন ভাঙতে সম্মত হননি। শিক্ষার্থীরা জানিয়েছেন, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

ইটিই তৃতীয় বর্ষের শিক্ষার্থী শিহাব শাহরিয়ার বলেন, উপাচার্যসহ শিক্ষকদের আশ্বাসে আমরা ১৬ জানুয়ারি অনশন কর্মসূচি স্থগিত করে ১৭ জানুয়ারি আলোচনায় বসেছিলাম। আলোচনায় আমরা ২৬ জানুয়ারির মধ্যে আমাদের দাবির যৌক্তিকতা বিচারে একটি তদন্ত কমিটি গঠনসহ তিনটি প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের প্রস্তাবে রাজি হয়নি। এখন আর আলোচনার কোনো সুযোগ নেই এবং দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাব।

আরও পড়ুন : বই বিতরণে অর্থ আদায়, ৫ শিক্ষক শোকজ

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, আমরা তাদের প্রতি আন্তরিক কিন্তু এটি এমন কোনো বিষয় নয় যেটি স্বল্প সময়ে সমাধান করা সম্ভব।

উল্লেখ্য, ২০১৯ এর ১৭ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছে ইটিই বিভাগের শিক্ষার্থীরা।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড