• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আবারও অনশনে ইটিই বিভাগের শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ১৫:১৭
বশেমুরবিপ্রবি
কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীদের অনশন (ছবি : দৈনিক অধিকার)

বিভাগ একীভূতকরণের দাবিতে আবারও আমরণ অনশন শুরু করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইটিই বিভাগের শিক্ষার্থীরা।

রবিবার (১৯ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আমরণ অনশনে বসেন ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

ইটিই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কামরুল হাসান দৈনিক অধিকারকে জানান, ‘ক্রমাগতভাবে ইটিই বিভাগের চাকরিক্ষেত্র কমে আসছে। ইটিই এবং ইইই বিভাগের অ্যাকাডেমিক কারিকুলাম প্রায় একই হলেও চাকরি ক্ষেত্রে ইইইকে প্রাধান্য দেওয়া হয়। এ সকল কারণে আমরা ইটিইকে ইইই-এর সঙ্গে একীভূতকরণের দাবিতে ৯০ দিন ধরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছি।’

তিনি বলেন, ‘গত ১৫ জানুয়ারি আমরা আমরণ অনশন কর্মসূচি পালন করলে উপাচার্যের আশ্বাসে তা স্থগিত করি। কিন্তু উপাচার্য মহোদয় কার্যকর পদক্ষেপ গ্রহণ না করায় আমরা আবারও অনশনে বসছি।’

এই কর্মসূচি কতদিন চলবে এমন প্রশ্নের জবাবে কামরুল হাসান বলেন, ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি চালিয়ে যাব।’

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শাহাজাহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নতুন আমরণ কর্মসূচির ব্যাপারে এখনো অবগত নন বলে জানান।

আরও পড়ুন : বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন চলছে

উল্লেখ্য, গত ১৮ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই-এর সঙ্গে একীভূতকরণের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করে ইটিই বিভাগের শিক্ষার্থীরা। আন্দোলনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দীন আহমেদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিষয়টি বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহানের এখতিয়ারের বাইরে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড