• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের প্রতিবাদে একাই অনশনে ঢাবি শিক্ষার্থী

  ক্যাম্পাস ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১৩:৪২
রাজু ভাস্কর্য
রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে ঢাবি শিক্ষার্থী (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হওয়ার প্রতিবাদে অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের এক ছাত্র।

রবিবার (৫ জানুয়ারি) দিনগত রাত ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন তিনি। অনশনকারী মো. সিফাতুল ইসলাম ঢাবির ২০১৩-২০১৪ সেশনের শিক্ষার্থী।

তিনি বলেন, ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের পাশাপাশি ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলা দরকার। ধর্ষণের মতো জঘন্য সামাজিক ব্যাধির বিরুদ্ধে সচেতনতা তৈরির অংশ হিসেবে আমি এ অনশন করছি।

জানা যায়, সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ওই শিক্ষার্থী শেওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে ঢাবির বাসে ওঠেন। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরলে অজ্ঞান হয়ে যান। পরে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে ধর্ষণ করা হয়।

এরপর ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে আবিষ্কার করেন। এরপর বিষয়টি তার বান্ধবীকে জানান। পরে তার সহপাঠীরা রাত ১২টার দিকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করান।

আরও পড়ুন : ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় লিখিত অভিযোগ

রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক হাসপাতালে যান এবং ছাত্রীর সঙ্গে কথা বলেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড