• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিকারুননিসার শিক্ষার্থীদের অনশন ভাঙালেন শিক্ষকরা

  অধিকার ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৮, ১৭:১৬
অনশন
শিক্ষার্থীদের অনশন ভাঙাচ্ছেন শিক্ষকরা (ছবি : সংগৃহীত)

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রির আত্মহত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতার শ্রেণি শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে অনশনরত শিক্ষার্থীদের একটি অংশের অনশন ভাঙিয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষকরা।

রবিবার (৯ ডিসেম্বর) শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান প্রতিষ্ঠানটির সদ্য নিয়োগপ্রাপ্ত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হাসিনা বেগম ও অন্যান্য শিক্ষকরা। এ সময় অধ্যক্ষ বলেন, আমাদের প্রতি তোমাদের ভালোবাসা আছে বলেই তোমরা আন্দোলনে নেমেছ। তোমাদের এই ভালোবাসায় আমরা মুগ্ধ।

তিনি আরও বলেন, আমরা ক্লাসে বসে থাকব আর তোমরা ক্লাস বর্জন করে বাইরে বসে অনশন করবে তা হতে পারে না। অনশন করতে হয় সবাই একসাথে করব।’

এ সময় শিক্ষক জান্নাতুল ফেরদৌস শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, অনশন তখনই হবে, যখন অন্য কোনো রাস্তা থাকবে না।

এ সময় অধ্যক্ষ আরও বলেন, যেহেতু বিষয়টি আইনি প্রক্রিয়ায় রয়েছে তাই আইনিভাবেই এটি মোকাবেলা করা হবে। আইনের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে। এমতাবস্থায় যদি তোমরা আন্দোলন চালিয়ে যাও তাহলে সেটি প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ণ করবে'।

এরপর তিনি অন্যান্য শিক্ষকদের সহযোগিতায় শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান এবং প্রতিষ্ঠানের ভেতরে নিয়ে যান।

রবিবার সকাল ১০টা থেকে শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে প্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের গেটের সামনে 'অনশন' কর্মসূচি পালন করে আসছিল শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে অরিত্রি। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মঙ্গলবার রাতেই রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার শিফট ইনচার্জ জিনাত আখতার ও প্রভাতী শাখার শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে মামলা দায়ের করেন অরিত্রির বাবা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড