• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবিতে বৃহত্তর নোয়াখালী ছাত্র কল্যাণ সমিতির আত্মপ্রকাশ 

  গবি প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫২
গবিতে বৃহত্তর নোয়াখালী ছাত্র কল্যাণ সমিতির আত্মপ্রকাশ 

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর থেকে আগত শিক্ষার্থীদের সমন্বয়ে শিক্ষা ও সামাজিক সংগঠন হিসবে বৃহত্তর নোয়াখালী ছাত্র কল্যাণ সমিতির (বৃনোছাকস) আত্মপ্রকাশ ঘটেছে। এসো মিলিত হই মাতৃটানে, শেকড়কে ভালোবাসি মনেপ্রাণে স্লোগানকে ধারণ করে প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

এতে সভাপতি হিসবে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের খালেদ হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতি ও প্রশাসন বিভাগের মো. আরিফুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

গতকাল শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষক উপদেষ্টা, ছাত্র উপদেষ্টা এবং বৃহত্তর নোয়াখালীর সকল শিক্ষার্থীর উপস্থিতি ও সম্মতিক্রমে এক বছর মেয়াদি এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে নির্বাচিত অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি শওকত কিশোর (ভেটেরিনারি), সহ-সভাপতি জাহিদুর কবির নাহিদ (ফার্মেসি), যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সজিব (ভেটেরিনারি), সাংগঠনিক সম্পাদক আতিউর রহমান (ভেটেরিনারি), অর্থ সম্পাদক সজিব হোসেন (আইন বিভাগ), সহ-অর্থ সম্পাদক নুরুল আনোয়ার তামিম (সিএসসি), প্রচার প্রচারণা ও দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম (ভেটেরিনারি), ক্রীড়া সম্পাদক সাইমা রাসেন তিথি (বিএমবি), সহ-ক্রীড়া সম্পাদক আবির মাহমুদ চৌধুরী (বিএমবি), সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবরার জাহিন আয়াত (সিএসসি), শিক্ষা বিষয়ক সম্পাদক নুসরাত জাহান জেমি (বিএমবি), ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আতিফ আবরার আফনান (ভেটেরিনারি)।

এছাড়া রয়েছে কার্যকরী সদস্য হিসবে রয়েছে- ১- মো. শওকত ইসলাম তন্ময় ফার্মেসি, কার্যকরী সদস্য ২- জুবায়ের মাহমুদ (মাইক্রোবায়োলজি), কার্যকরী সদস্য ৩- আবদুল আজিজ (বিএমবি), কার্যকরী সদস্য ৪- জান্নাতুল ফেরদৌস আঁখি (ভেটেরিনারি)।

কমিটিতে সাধারণ সদস্য হিসবে অন্তর্ভুক্ত হয়েছেন- শাহাদাত (ভেটেরিনারি), জুবায়দুল ইসলাম (রাজনীতি ও প্রশাসন), আলামিন মাহমুদ কায়েস (ফার্মেসি), জুলকারনাইন (মেডিকেল ফিজিক্স), নাশরুন সেঁজুতি অরনি (মাইক্রোবায়োলজি), আসমা খানম (বিএমবি), উৎস রয় (বিএমবি), মো. ইসতিয়াক (রাজনীতি ও প্রশাসন)।

নবনির্বাচিত প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সাধারণত ছাত্র কল্যাণ সমিতি চোখে পড়ে না। আমাদের বিশ্ববিদ্যালয়ের এই বিষয়টাকে স্বাগত জানিয়ে অন্যদেরকেও একটা বার্তা দিচ্ছি ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে যে কোনো জায়গা থেকেই নিজেদের এগিয়ে নেওয়া যায়।

নবনির্বাচিত সভাপতি খালেদ হোসেন বলেন, উচ্চশিক্ষার উদ্দেশ্য সুদূর দক্ষিণাঞ্চল থেকে এখানে শিক্ষার্থীরা এসেছেন। বেসরকারি প্রতিষ্ঠান হলেও একজন শিক্ষার্থীর নানা ধরনের প্রতিবন্ধকতা থাকে৷ শুধু শিক্ষাক্ষেত্রেই নয় ব্যক্তিগত জীবন এবং পেশাগত জীবনেও নানা প্রয়োজনীয়তার দেখা মেলে। মূলত, আমরা সেই চিন্তাকে ধারণ করেই নিজেদের মধ্যে একটা শক্ত শেকড় তৈরি করেতে চেয়েছি। এই কমিটি সেই চিন্তাকে ধারণ করেই এগিয়ে যাবে।

কমিটি গঠন শেষে ছোটখাটো একটা প্রোগ্রাম আয়োজন করা হয়। ক্রিকেট, ফুটবল, গানের আড্ডা ও রেস্টুরেন্টে পার্টির মাধ্যমে প্রথম কমিটি গঠনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করা বৃহত্তর অঞ্চল নিয়ে গঠিত এ সংগঠনটি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড