• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক ইকবালের বহিষ্কারাদেশ স্থগিতের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আপিল আদালতে বহাল 

  কুবি প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৬
সাংবাদিক ইকবালের বহিষ্কারাদেশ স্থগিতের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আপিল আদালতে বহাল 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) অর্থ সম্পাদক এবং দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ইকবাল মনোয়ারের আইন বহির্ভূত বহিষ্কারাদেশের উপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে বুধবার (৩০ আগস্ট) ইকবালের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হকের করা আপীলের প্রেক্ষিতে চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম শুনানিতে বহিষ্কারাদেশ স্থগিতের আদেশ বহাল রেখেছেন।

আদালতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন মো. সাঈদ আহমদ রাজা এবং ব্যারিস্টার মাহবুব শফিক৷ অপরদিকে শিক্ষার্থী ইকবালের পক্ষে ছিলেন- ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান এবং ব্যারিস্টার অনিক আর হক এবং ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী বলেন, আমি বিষয়টি সম্পর্কে এখনও কিছু জানি না। লিখিত কাগজ আসলে বলতে পারব।

ব্যারিস্টার শিহাব উদ্দিন খান বলেন, ইকবালের বহিষ্কারাদেশ স্থগিত চেয়ে বিশ্ববিদ্যালয়ের করা আপিলের প্রেক্ষিতে চেম্বার আদালতের মাননীয় বিচারপতি এম ইনায়েতুর রহিম ইকবালের বহিষ্কারাদেশ স্থগিত রেখেছেন। এতে ইকবাল নিয়মিত ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে এবং ছাত্রত্ব অক্ষুণ্ণ থাকবে।

প্রসঙ্গত, এর আগে গত ৩১ জুলাই কুবির উপাচার্য এ এফ এম আবদুল মঈনের বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করায় ২ আগস্ট ইকবালকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন।

পরে ইকবালের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে ১৪ আগস্ট বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি মো. আলী রেজার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। রুলে তার বহিষ্কারাদেশ কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড