• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন : খুলছে শিক্ষা প্রতিষ্ঠান?

  শিক্ষা ডেস্ক

২৫ নভেম্বর ২০২০, ১০:৪৬
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ছবি : সংগৃহীত)

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলের কারণে গত মার্চ থেকেই বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। সংকটপূর্ণ এই সময়ে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার (২৪ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দেশের সব বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চলতি বছর লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। প্রথম থেকে অষ্টম শ্রেণিতে শূন্য আসনে ভর্তিতে পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাই করে ভর্তি করতে নীতিমালা সংশোধন করা হচ্ছে। তবে এই প্রক্রিয়ায় অভিভাবকরা উপস্থিত থাকতে পারবেন না। এ বিষয়ে সংবাদ সম্মেলনে কথা বলতে পারেন শিক্ষামন্ত্রী।

এ দিকে, করোনার প্রকোপ দেখা দেওয়ায় গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি রয়েছে। তবে আজকের সংবাদ সম্মেলনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসবে কি না এ ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য জানা যায়নি।

আরও পড়ুন : কঠোর কর্মসূচিতে যেতে পারে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি

উল্লেখ্য, করোনার সংক্রমণের কারণে চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা, অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষাও বাতিল করা হয়েছে। সর্বশেষ এ বছরের এইচএসসি পরীক্ষাও বাতিল করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড