• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

হকারদের নিয়ন্ত্রণে ব্যর্থ কর্তৃপক্ষ

  অধিকার ডেস্ক    ২৯ জানুয়ারি ২০১৯, ১৩:২১

বাণিজ্য মেলা
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। (ছবি :তারিন ফাহিমা)

রাজধানীর আগারগাঁওয়ে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। তবে মেলায় হকারদের নিয়ন্ত্রণ করতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কিন্তু তারা দাবি করছেন, তারা নিয়মিত হকারদের আইনের আওতায় নিয়ে আসছেন।

রপ্তানি উন্নয়ন ব্যুরো বা মেলা কর্তৃপক্ষের বরাদ্দ ছাড়া যেকোনো ধরনের দোকানপাট মেলায় নিষিদ্ধ। অথচ বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, প্রকাশ্যেই হকাররা অলঙ্কার, খাবার, খেলনা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদিসহ নানা ধরনের পণ্য বিক্রি করছেন।

মেলা

প্রকাশ্যে পণ্যের পসরা সাজিয়েছেন হকাররা (ছবি: সংগৃহীত)

শেরে বাংলানগর থানার পরিদর্শক (অপারেশন) ও মেলার ইনচার্জ মো. আহাদ আলী এ বিষয়ে বলেন, ‘মেলায় ছোট-বড় যেসব দোকান বরাদ্দ আছে সেগুলো রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) দেয়া। আর আমরা ভ্রাম্যমাণ দুই থেকে পাঁচজন হকারের বিরুদ্ধে প্রতিদিন আইনগত ব্যবস্থা নিচ্ছি।’

আরও পড়ুন

‘অন্যরকম বিজ্ঞানবাক্স’

এ বিষয়ে বাণিজ্য মেলার সচিবালয় কার্যালয়ে মেলার পরিচালক ও সদস্য সচিবের সঙ্গে দেখা করতে গেলে তাদের পাওয়া যায়নি। মেলার সদস্য সচিব মো. আব্দুর রউফকে ফোন করা হলেও তিনি রিসিভ ফোন রিসিভ করেননি।

গত ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া বাণিজ্য মেলা শেষ হবে আগামী ৮ ফেব্রুয়ারি। এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল রয়েছে ৪১২টি। মেলায় এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২ প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড