• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১ বছরে সারের দাম ১ টাকাও বাড়েনি : কৃষিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১০ ফেব্রুয়ারি ২০২০, ০১:৫২
কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক (ফাইল ফটো)

সরকার কৃষকদের ধান কাটার ও লাগানোর সুবিধার্থে অর্ধেক দামে মেশিন কিনে দেবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, এই সরকারের ১১ বছরে সারের দাম এক টাকাও বাড়েনি।

রবিবার (৯ ফেব্রুয়ারি) রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজারে এস এম মাযহারুল হক অডিটোরিয়ামে আয়োজিত এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আব্দুর রাজ্জাক বলেন, দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন ২৫ টাকার সার, দাম কমিয়ে ১২ টাকায় করতে। বিগত জোট সরকারের আমলে কৃষকরা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে সার কিনতে পারেনি। বাংলাদেশ আজ অর্থনৈতিক উন্নয়নের শিখরে দাঁড়িয়েছে। বিগত জোট সরকার ধ্বংস করে দিয়েছিল।

আরও পড়ুন : ঢাকার আদালতে বদলি চেয়ে হাইকোর্টে মিন্নির আবেদন

কৃষিমন্ত্রী বলেন, কৃষিকে প্রক্রিয়াজাত করতে পারলে কৃষকদের আর কষ্ট থাকবে না। কৃষি আবাদ করে কৃষকরা যেন ক্ষতিগ্রস্ত না হয়, এজন্য সরকার পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

এ সময় উপস্থিত ছিলেন— সিরাজগঞ্জের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

ওডি/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড