• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ঠেকাতে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা চীনের

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ মার্চ ২০২০, ১৯:৪৩
বাংলাদেশ-চীন
ছবি : সম্পাদিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকার ঘোষণা দিয়েছে চীন। বুধবার (১৮ মার্চ) চীনের পক্ষ থেকে এ ঘোষণা দিয়েছে বাংলাদেশে অবস্থিত দেশটির দূতাবাস।

করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশকে সহায়তার বিষয়ে বুধবার সন্ধ্যায় চীন দূতাবাসের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দেওয়া হয়। সেখানে বলা হয়- বাংলাদেশের প্রতি সহায়তার হাত বিস্তৃত করার সিদ্ধান্ত নিয়েছে চীন।

ওই পোস্টে আরও বলা হয়, ১৭ মার্চ বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়কে চীন দূতাবাস জানিয়েছে যে- বাংলাদেশকে জরুরি মহামারি প্রতিরোধক মেডিকেল সরঞ্জামাদি দেবে চীন। এর মধ্যে থাকবে বিশাল সংখ্যক করোনা টেস্ট কিট। মহামারি প্রতিরোধে অতীতের মতোই বাংলাদেশের সঙ্গে কাজ করে যাবে চীন।

আরও পড়ুন : কবে বাজারে আসছে করোনা ভাইরাসের ভ্যাকসিন?

প্রসঙ্গত, বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও চারজন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১৪ জন। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৮ মার্চ) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড