• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ার জাব্বারুল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

  বগুড়া প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ০৬:১৫
আব্দুল আজিজ
জাব্বারুল হত্যাকাণ্ডের প্রধান আসামি আব্দুল আজিজ। (ছবি : সংগৃহীত)

এলাকা ছেড়ে অন্যত্র পালানোর সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে বগুড়ার শাজাহানপুরে আলোচিত জাব্বারুল হত্যাকাণ্ডের প্রধান আসামি আব্দুল আজিজ (২৮)।

শনিবার বিকাল ৪টায় সারিয়াকান্দি উপজেলার কালিতলা ঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক রবিবার সকালে বড়চান্দাই গ্রামে আব্দুল আজিজের নিজ বাড়ির গোয়াল ঘর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত হাসুয়া উদ্ধার করেছে থানা পুলিশ।

প্রধান আসামি আব্দুল আজিজকে গ্রেফতারের মধ্য দিয়ে এ মামলার এজাহার নামীয় সকল আসামি গ্রেফতার হলো। সেই সাথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রধান আসামি আব্দুল আজিজ কুপিয়ে জাব্বারুলকে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। অপরদিকে মামলার দ্বিতীয় আসামি প্রবাসী ফারুকের স্ত্রী স্মৃতি খাতুনও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

প্রধান আসামি আব্দুল আজিজ পুলিশের কাছে জানিয়েছে, স্মৃতি খাতুনের স্বামী মালয়েশিয়া প্রবাসী ফারুক হোসেন ২-১ বছরের মধ্যেই দেশে ফিরবেন। এমতাবস্থায় পরকীয়ার বিষয়টি জাব্বারুল জেনে ফেলায় স্মৃতি খাতুনের সংসার ভেঙে যাওয়ার আশঙ্কা দেখা দেয়। অবশেষে পরকীয়ার বিষয়টি গোপন রাখতেই পথের কাঁটা জাব্বারুলকে হত্যার পরিকল্পনা করে স্মৃতি খাতুন ও আব্দুল আজিজ। পরিকল্পনা মোতাবেক স্মৃতি খাতুন একটি হাসুয়া সংগ্রহ করে নিজ ঘরে রেখে দেয়। ওই হাসুয়া নিয়ে গত বৃহস্পতিবার রাতে আব্দুল আজিজ স্মৃতি খাতুনের ঘরের পেছনে ঝোপের মধ্যে ওঁৎ পেতে থাকে। অপরদিকে জরুরি গোপন কথা আছে এমন কথা বলে মোবাইল ফোনে জাব্বারুলকে নিজ বাড়ির পেছনে আসতে বলে স্মৃতি খাতুন। রাত সাড়ে ৯টার দিকে জাব্বারুল সেখানে আসা মাত্রই আব্দুল আজিজ তাকে হাসুয়া দ্বারা উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে ফেলে রেখে পালিয়ে যায়।

শাজাহানপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ জানিয়েছেন, জাব্বারুল হত্যা মামলার প্রধান আসামি আব্দুল আজিজ গা ঢাকা দিতে এলাকা ছেড়ে অন্যত্র পালিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে শনিবার বিকালে সারিয়াকান্দির কালিতলা ঘাট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

ওডি/এসএইচএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড