• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

পদ্মা সেতু নির্মাণে 'কল্লা লাগবে' : গুজব ছড়ানোয় কিশোর গ্রেফতার

পদ্মা সেতু
পদ্মা নদীর উপর নির্মাণাধীন পদ্মা সেতু। (ছবি : সংগৃহীত)

পদ্মা নদীর উপর নির্মাণাধীন বহুমুখী সড়ক ও রেল ব্রিজ খ্যাত পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা প্রয়োজন বলে সম্প্রতি গুজব ছড়াচ্ছে একটি মহল। বৃহস্পতিবার (১১ জুলাই) এমনই অভিযোগে রাজবাড়ি জেলা থেকে এক কিশোরকে গ্রেফতার করেছে ফরিদপুর র‌্যাবের বিশেষ একটি দল।

বৃহস্পতিবার বিকালে ফরিদপুর র‌্যাব ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাহিনীর কোম্পানি অধিনায়ক মেজর নাজমুল আরেফিন জানান, একই দিন সকালে রাজবাড়ির পাংশা উপজেলার বয়রাট গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্ত পার্থ আল হাসান (১৬) নামে একজন কিশোরকে গ্রেফতার করা হয়। 

র‌্যাবের এই মেজর বলেন, 'সম্প্রতি পার্থ পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বলে গুজব ছড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেয়। একই সঙ্গে তিনি পোস্টটি শেয়ার করার জন্য সবাইকে আহ্বান জানান।'

পরে ঘটনার সত্যতা পেয়ে র‌্যাবের একটি দল পাংশা উপজেলার বয়রাট গ্রামে অভিযান চালিয়ে পার্থ নামের যুবকটিকে আটক করে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত র‌্যাব বাদি হয়ে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করে পাংশা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চালাচ্ছে।

আরও পড়ুন :- পদ্মা সেতু নির্মাণে মানুষের ‘মাথা লাগবে’ গুজবে চলছে অপহরণ

এর আগে গত কয়েকদিন যাবত বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় 'কল্লাকাটা' কিংবা 'ছেলেধরা' সংশ্লিষ্ট বেশ কিছু খবর ছড়িয়ে পরে। যদিও এখন পর্যন্ত এসব ঘটনার একটিরও কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে দাবি আইন শৃঙ্খলা বাহিনীর। তাই আপাতত বিষয়টি সম্পূর্ণ গুজব বলেই মনে করছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। যদিও মাঠ পর্যায়ে বিষয়টি নিয়ে কাজ চলছে বলে জানায় পুলিশের বেশ কয়েকটি সূত্র।

ওডি/কেএইচআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড