• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের পর পবিত্র কুরআন ছুঁয়ে শপথ নেওয়াতেন তিনি

  অধিকার ডেস্ক

০৭ জুলাই ২০১৯, ০২:২০
অভিযুক্ত মাদ্রাসা অধ্যক্ষ বেলালী
অভিযুক্ত মাদ্রাসা অধ্যক্ষ বেলালী (ছবি : সংগৃহীত)

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় মাদ্রাসার শিশু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আবুল খায়ের বেলালী নামে এক শিক্ষককে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। শুক্রবার (৫ জুলাই) দুপুরে কেন্দুয়া পৌর শহরের বাদে আঠারবাড়ি গ্রামের মা হাওয়া (আ.) কওমি মহিলা মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত আবুল খায়ের বেলালী সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার গোনাকালী গ্রামের ইব্রাহিমের ছেলে। সে দীর্ঘদিন যাবত কেন্দুয়া উপজেলায় সপরিবারে বসবাস করে আসছেন। আবুল খায়ের বাদে আঠারবাড়ি গ্রামে মা হাওয়া (আ.) কওমি মহিলা মাদ্রাসার শিক্ষক হিসেবে মাদ্রাসাটি পরিচালনা করে আসছিলেন।

জানা গেছে, আবুল খায়ের বেলালী (৩২) নামের ওই অধ্যক্ষ ৮ থেকে ১১ বছরের ছাত্রীদের ধর্ষণ করে তাদের পবিত্র কুরআন ছুঁয়ে শপথ নেওয়াতেন, যাতে তারা এ বিষয়ে কাউকে কিছু না বলে।

পুলিশ জানায়, সম্প্রতি শহরের বাদে আঠারবাড়ি মা হাওয়া (আ.) কওমী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক আবুল খায়ের বেলালী এক ছাত্রীকে (১১) ধর্ষণ করেন।

এ খবর জানাজানি হওয়ার পর গতকাল শুক্রবার তাকে স্থানীয়রা গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। পরে আরও এক ছাত্রীর (৮) পরিবার তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলে।

শুক্রবার সকাল ৮টায় বেলালীকে পুলিশ থানায় নিয়ে যায়। পরে ওই দুই ছাত্রীর পরিবার বেলালীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পৃথক দুইটি মামলা দায়ের করে। আজ শনিবার বেলালীকে গ্রেফতার দেখিয়ে নেত্রকোণা আদালতে তুলে তিন দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ধর্ষণের শিকার ওই ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের কুকর্মের কথা স্বীকার করেন মাদ্রাসা অধ্যক্ষ বেলালী। তিনি জানান, গত এক বছর ধরে মাদ্রাসার বিভিন্ন ছাত্রীকে ধর্ষণ করেছেন তিনি। ধর্ষণের শিকার ছাত্রীদের বয়স ৮ থেকে ১১ বছরের মধ্যে।

অধ্যক্ষ আরও জানান, ধর্ষণের পর ঘটনার কথা যাতে কাউকে না বলে এজন্য ছাত্রীদের পবিত্র কুরআন ছুঁয়ে শপথ করাতেন তিনি।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, বেলালীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে আদালতে তুলে তিন দিনের রিমান্ড চাওয়া হয়েছে। তিনি মাদ্রাসার ছয় ছাত্রীকে ধর্ষণ করেছেন বলে স্বীকার করেছেন। অন্যান্য যারা শিকার হয়েছে, তাদের পরিবার মামলা করতে চাইলে তা আমলে নেওয়া হবে।

উল্লেখ্য, বাদে আঠারবাড়ি মা হাওয়া (আ.) কওমী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক আবুল খায়ের বেলালীর বাড়ি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার সোনাকানি গ্রামে। তিনি কেন্দুয়া পৌর শহরের দরগা মোড় জামে মসজিদের খতিবের দায়িত্বে ছিলেন। সম্প্রতি তাকে মাদ্রাসার অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। এছাড়া তিনি পেশাদার ওয়াজ-মাহফিলের বক্তা।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড