• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোহেল তাজের ভাগ্নে অপহরণের নেপথ্যে ‘প্রেম’!

  অধিকার ডেস্ক

১৭ জুন ২০১৯, ১০:৪৩
ইফতেখার আলম সৌরভ
ছবি : সংগৃহীত

বন্দর নগরী চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকা থেকে ‘অপহরণের’ আট দিন পরও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম প্রকাশকে (সৌরভ) উদ্ধার করতে পারেনি চট্টগ্রাম মহানগর পুলিশ। সৌরভের বর্তমান অবস্থান বা তিনি জীবিত আছেন কি না এমন কোনো তথ্য নেই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। তবে ‘অপহরণের’ ঘটনার নেপথ্যে প্রেমঘটিত ঘটনার জের রয়েছে বলে জেনেছে পুলিশ।

৯ জুন (রবিবার) বিকালে নগরীর পাঁচলাইশ থানার আফমি প্লাজার পাশের রাস্তা থেকে নীল রঙের গেঞ্জি পরা এক ব্যক্তি আইটির ছাত্র সৌরভকে চাকরি দেওয়ার কথা বলে পাজেরো জিপে তুলে নেওয়ার পর থেকেই সৌরভ নিখোঁজ। তাকে অপহরণ করা হয়েছে বলে দাবি করে ১০ জুন (সোমবার) পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার বাবা ইদ্রিস আলম।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ভাগ্নে সৌরভের অপহরণের ঘটনায় তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজ থেকে স্ট্যাটাস দেওয়ার পর নিখোঁজের বিষয়টি জানাজানি হয়। এরপর রাষ্ট্রীয় ক্ষমতার শীর্ষ পর্যায় থেকে বিষয়টি তদারকি শুরু হয়। সেই ধারাবাহিকতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশ সদর দপ্তর নিবিড়ভাবে পুরো বিষয়টি পর্যবেক্ষণ করে। আর নিখোঁজ সৌরভকে উদ্ধার করার জন্য কড়া তাগাদা দেওয়া হয় নগর পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমানকে।

নিখোঁজ সৌরভকে দ্রুত উদ্ধারে অভিযান চালানোর প্রয়োজনীয়তা অনুধাবন করে পুলিশ কমিশনার নগর পুলিশের একদল চৌকস কর্মকর্তাকে ‘অপহরণ’ রহস্য উন্মোচনের দায়িত্ব দেন। সেই ধারাবাহিকতায় পুলিশ দল সৌরভকে উদ্ধারে অনুসন্ধান চালাচ্ছে। এই দলটি অনুসন্ধান চালাতে গিয়ে কিছু তথ্য পেয়েছে। সৌরভকে যে মুঠোফোন নম্বরটি ব্যবহার করে চাকরি দেওয়ার নাম করে বাসা থেকে ডেকে নেওয়া হয়েছিল, সেই নম্বরসহ পারিপার্শ্বিক আরও কিছু মুঠোফোনের কললিস্ট পর্যালোচনা করে পুলিশ ‘অপহরণের’ সঙ্গে কারা জড়িত সে বিষয়ে জানতে পেরেছে। তাদের নাম ও পরিচয় পুলিশের হাতে এসেছে। পরে সেই তথ্য নগর পুলিশ কমিশনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে দেন। এরপরই এ নিয়ে শুরু হয় তোলপাড়।

সৌরভকে অপহরণের ঘটনার এমন তোলপাড়ের মধ্যেই আগুনে ঘি ঢেলেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। তিনি তার সোশ্যাল মিডিয়ার ফেসবুক অ্যাকাউন্ট থেকে রবিবার প্রকাশিত একটি জাতীয় দৈনিকের সংবাদের অংশবিশেষ যুক্ত করে ঘোষণা দিয়েছেন, আজ সোমবার সংবাদ সম্মেলন করবেন। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এমন ঘোষণার পরপরই রাষ্ট্রীয় পর্যায়ে তুমুল আলোচনার সৃষ্টি হয়। রবিবার থেকে নিখোঁজ সৌরভের বাবা ইদ্রিস আলম রাজধানীতে অবস্থান করছিলেন। শারীরিকভাবে তিনি কিছুটা অসুস্থ হওয়া সত্ত্বেও আজকের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

সোহেল তাজের ভাগ্নে এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে তথ্য ও প্রযুক্তি বিষয়ের শিক্ষার্থী ইফতেখার আলম সৌরভের অপহরণের পেছনে কী এমন লুকিয়ে আছে- জানতে চাইলে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান রবিবার বিকালে গণমাধ্যমকে বলেন, ‘কাজটি কঠিন। একটু সময় লাগছে। আমরা কাজ করছি। আমরা সৌরভকে উদ্ধারের চেষ্টা করছি।’

এ বিষয়ে সৌরভ অপহরণ রহস্য উন্মোচনে কাজ করা সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। কিন্তু তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা এ ঘটনায় যাদের সন্দেহ করা হচ্ছে বা যারা জড়িত বলে জেনেছেন তাদের বিষয়ে আপাতত মুখ খুলছেন না।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভগ্নিপতি ও সৌরভের বাবা ইদ্রিস আলমের অভিযোগ, সৌরভের সঙ্গে একজন পোশাক ব্যবসায়ীর মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। প্রেমের ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওই ব্যবসায়ী কাউকে দিয়ে এমন ঘটনা ঘটিয়েছেন।

এ প্রসঙ্গে সৌরভের পরিবার ও অপহরণ ঘটনার আইনশৃঙ্খলা বাহিনীর তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তাদের ভাষ্য অনুসারে, মেয়ের প্রেমের বিষয়টি গুরুত্ব না দিয়ে ওই ব্যবসায়ী তার মেয়েকে অন্য জায়গায় বিয়ে দিয়ে দেন। কিন্তু মেয়ে সেখানে সংসার করতে অনিচ্ছুক। আর এর জন্য সৌরভকে দায়ী করে মেয়েটির পরিবার। তাদের ধারণা এ কারণেই সৌরভকে প্রভাবশালীদের সহযোগিতায় অপহরণ করা হয়েছে।

পুলিশ বলছে, যে পাজেরো গাড়িটি ব্যবহার করে পাঁচলাইশ থানার আফমি প্লাজার পাশের সড়ক থেকে সৌরভকে ‘তুলে’ নেওয়া হয়েছে সেই গাড়ির নম্বর উদ্ধার, মুঠোফোনের কললিস্ট পর্যালোচনা, মুঠোফোন ব্যবহারকারী ব্যক্তির পরিচয়, ভুয়া ঠিকানায় নিবন্ধন করা মোবাইল ফোনের নম্বর চিহ্নিতকরণসহ তথ্যাদি পর্যালোচনা করা হচ্ছে। এরপর তদন্তে বের হওয়া পুরো বিষয়টি রবিবার সকালে উপস্থাপন করা হয় নগর পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমানের কাছে। শেষে পুলিশ কমিশনার এ বিষয়ে পুলিশ সদর দপ্তরসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। কিন্তু কাল বিকাল পর্যন্ত সেই ‘উচ্চ পর্যায়’ থেকে বিষয়টি নিয়ে কোনো নির্দেশনা এসেছে কি না সেটা জানা সম্ভব হয়নি।

সৌরভকে অপহরণের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, সৌরভকে ‘অপহরণের’ ঘটনার নেপথ্যে ‘প্রেমের ঘটনা’ ছাড়া অন্য কোনো কারণ এখনো পর্যন্ত তারা খুঁজে পাননি। বরং প্রেমের কারণেই তুলে নেওয়ার অনেকগুলো তথ্য মিলেছে।

এদিকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ ভাগ্নে সৌরভের অপহরণের বিষয়ে কথা বলতে আজ সোমবার সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। দুপুর ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন আহ্বান করা হয়েছে।

ওডি/এএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড