• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীতাকুণ্ডে এক যুবদল নেতাকে কুপিয়ে হত্যা

  সীতাকুণ্ড প্রতিনিধি

১৮ মে ২০১৯, ১০:২৮
খুন
ছবি : প্রতীকী

চট্টগ্রামের সীতাকুণ্ডে আবুল কালাম (৪৮) নামক এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (১৬ মে) রাতে উপজেলার মুরাদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত আবুল কালাম মুরাদপুর ইউনিয়নের দেলি পাড়ার মৃত বজলের রহমানের ছেলে এবং ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি। এদিকে এ ঘটনার পর আবুল কালামের সঙ্গী-সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ৩ বাড়ি, একটি গাড়ি ভাঙচুর ও একটি ঘরে অগ্নিসংযোগ করেছে। এতে এলাকায় আতংক বিরাজ করছে। পুলিশ এজাহার ভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মুরাদপুর ইউনিয়নের দেলিপাড়া এলাকায় আরিফ সওদাগরের দোকানের পাশে যুবদল নেতা আবুল কালামকে একা পেয়ে একদল অস্ত্রধারী যুবক তাকে এলোপাথারী কুপিয়ে গুরুতর আহত করে। তার হাত ও পায়ের রগ কেটে দেওয়ায় ব্যাপক রক্তক্ষরণ হয়। এতে তিনি গুরুতর আহত হলে অজ্ঞান অবস্থায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে রাত ১টার দিকে তিনি মারা যান।

এদিকে আবুল কালামের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে রাত ১টার পর স্থানীয় যুবলীগের তিন কর্মী সমর্থকের বাড়ি, একটি মাইক্রোবাস ভাঙচুর ও এক ঘরে অগ্নিসংযোগ করেছে।

সূত্রে জানা যায়, নিহত আবুল কালামের ছেলে আবু বক্কর ছিদ্দিকী অভিযোগ করে জানান, তার বাবা আবুল কালাম একটি খাল থেকে মাটি কাটছিলেন। এতে একদল সন্ত্রাসী বাধা দিয়ে চাঁদা চায়। চাঁদা না দেওয়ায় তার বাবাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তিনি বাদী হয়ে সুনিদিষ্ট ১৫ ও অজ্ঞাত ৫ জনকে আসামি করে মামলা দিয়েছেন।

গ্রামবাসী আনোয়ারা বেগম বলেন, মাটি কাটার বিষয় নিয়ে ক্ষুব্ধ গ্রামবাসীরা আবুল কালামকে হত্যা করেছে। কিন্তু আবুল কালামের দলের ৫-৬ জন মুখোশধারী লোক রাত ১টায় তাদের ঘরে হামলা দিয়ে বেড়া ও দরজা কুপিয়ে ছিন্নভিন্ন করে। এক ঘরে প্রবেশ করে ভাঙচুর চালায়। তারপর বাইরের এক দরজায় শিকল লাগিয়ে পেট্রল ঢেলে ঘরে আগুন লাগিয়ে দেয়। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন উদ্ধার করেন এবং পানি দিয়ে দ্রুত আগুন নেভানো হয়। একই সময়ে মুরাদের চাচাত ভাই আরিফের মাইক্রোবাসটি ভাঙচুর, আ’লীগ সমর্থক মোঃ সাইফুলের ঘরের জানালার কাঁচ ভাঙচুর ও মুন্নার ঘর ভাঙচুর করা হয়। ভাঙচুরের শিকার সাইফুলের স্ত্রী রুনা জানান, শুধুমাত্র আ’লীগের রাজনীতি করায় যুবদল কর্মী খুনে তার সমর্থকরা তাদের বাড়িতে ভাঙচুর করেছে। তিনি কয়েকজন হামলাকারীকে চিনতে পেরেছেন বলে জানান।

মুরাদপুরের ইউপি চেয়ারম্যান মোঃ জাহেদ হোসেন নিজামী বলেন, এলাকায় খারাপ প্রকৃতিক লোক হিসেবে পরিচিত আবুল কালাম খুন হবার জেরে যুবদল ও বিএনপির নেতাকর্মীরা বেছে বেছে আ’লীগ, যুবলীগের নেতাদের বাড়িতে হামলা ও এক বাড়িতে অগ্নিসংযোগ করেছে।

অন্যদিকে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম জহুর বলেন, আ.লীগ-যুবলীগের সন্ত্রাসী পরিকল্পিতভাবে আবুল কালামকে হত্যা করেছে। আমি এ ঘটনা নিন্দা ও জড়িতদের উপযুক্ত বিচার দাবী করছি।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোঃ আফজাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলার ১নং আসামি এস.এম মুরাদ ও ৪নং নুর উদ্দিন হারেছকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড