• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ম অবমাননার দায়ে যুবকের নামে ব্যবসায়ীর মামলা 

  নিজস্ব প্রতিবেদক

১৪ জুন ২০২৩, ১৪:৩৭
ধর্ম অবমাননার দায়ে যুবকের নামে ব্যবসায়ীর মামলা 
অভিযুক্ত ধর্ম অবমাননাকারী আবু সাদাত মো. সায়েম (ফাইল ছবি)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী (সা:) কে নিয়ে আবু সাদাত মো. সায়েম নামে এক যুবক আপত্তিকর স্ট্যাটাস করায় তার বিরুদ্ধে গত ১৮ মে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করেন কেরানীগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনৈতিক নেতা মো. মেহেদী হাসান মোল্লা।

সি, আর মামলা নং ৪৬৭/২৩ এবং দণ্ডবিধি ৫০০/৫০১ এর অধীনে বিজ্ঞ বিচারক কাজী আশরাফুজ্জামান মামলাটি গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করার আদেশ জারি করেন। নথি থেকে জানা যায়, বিগত ১০ বছরে বিভিন্ন সময়ে আসামি কর্তৃক তার ফেসবুক আইডি https://www.facebook.com/asm.sayem3 থেকে ইসলাম ধর্ম ও মহানবী (সা:) সম্পর্কে অবমাননাকর স্ট্যাটাস করেন যা বাদী মো. মেহেদী হাসান মোল্লার দৃষ্টিগোচর হয়।

বাদী জানিয়েছেন, আসামি খৃস্টান ধর্মে ধর্মান্তরিত হয়ে ফেসবুকে ইসলাম ধর্ম ও খৃস্টান ধর্মের তুলনামূলক বিভ্রান্তিমূলক ব্যাখ্যা করে ইসলাম ধর্ম ও গোটা মুসলমান সম্প্রদায়ের মানহানি করেন।

তিনি আরও জানান, কোনো রাজনৈতিক জনপ্রিয়তা লাভের আশায় তিনি এই মামলা করেননি বরং সায়েমের মতো মানুষ দ্বারা যুব সমাজ ভুল পথে পরিচালিত যেন না হয় এবং ইসলাম ধর্মের সম্মান রক্ষার্থে তিনি এই পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হয়েছেন।

উল্লেখ্য, আসামির অস্থায়ী নিবাস পুরাণ ঢাকার নারিন্দায় এবং স্থায়ী নিবাস শরীয়তপুর জেলার চরলক্ষীনারায়ন গ্রামে। আসামি আব্দুল মোতালেব ও লুৎফুন নেছা বেগমের ছোট ছেলে।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড