• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ সেজে টাকা নিতেন রিফাত

  নিজস্ব প্রতিবেদক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৬:৪৩
রিফাত আহমেদ ও তার ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট
রিফাত আহমেদ ও তার ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট (ছবি : সিআইডি)

ফেসবুকে পুলিশ সেজে ফ্রিল্যান্সিং করার নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে সিআইডি। দিনাজপুর জেলার পাহাড়পুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রবিবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল।

তিনি জানান, সাইবার পুলিশ সেন্টারের সিআইডির মনিটরিং টিম বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়মিতভাবে মনিটরিং করে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রিফাত আহমেদ নামক ফেসবুক ব্যবহারকারী তার আইডির প্রোফাইল এবং কভার ফটোতে পুলিশের ছবি ব্যবহার করার দৃশ্য চোখে পড়ে মনিটরিং টিমের।

মোস্তফা কামাল আরও জানান, বিভিন্ন সময়ে ফ্রিলান্সিং করার জন্য তার আইডিতে পোস্ট দিতো। ফেসবুকে নিজেকে কখনো কাউন্টার টেরিজমের অতিরিক্ত কমিশনার আবার কখনো সিআইডির অফিসার পরিচয় দিতো। বিষয়টি সাইবার মনিটরিং টিম পর্যবেক্ষণ করে তাকে সনাক্ত করে।

ফেসবুকে ফ্রিল্যান্সিং এর পোস্ট

বিশেষ পুলিশ সুপার জানান, রিফাত নামে ওই ফেসবুক ব্যবহারকারী নিজেকে পুলিশের এডিসি পরিচয় দিয়ে তাদেরকে ফ্রিলান্সিং করার জন্য অনেকের কাছ থেবে রকেট অ্যাকাউন্টের মাধ্যমে ১০/২০ হাজার করে টাকা নিয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে সাইবার মনিটরিং এবং সাইবার ইনভেস্টিগেশন টিম ওই ফেসবুক ব্যবহারকারীর তথ্য উদঘাটনের কাজ শুরু করে । তথ্য প্রযুক্তির মাধ্যমে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের টিম জানতে পারে যে, দিনাজপুর জেলার পাহাড়পুর থেকে ওই আইডি পরিচালিত হচ্ছে।

তিনি জানান, রিফাতকে গ্রেফতারের জন্য সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার এবং অতিরিক্ত বিশেষ পুলিশ সুপারের নির্দেশনায় সিনিয়র এএসপি জুয়েল চাকমা এবং এএসপি চাতক চাকমার নেতৃত্বে দিনাজপুরে অভিযান চালায়। সাইবার পুলিশ সেন্টারের অভিযানে দিনাজপুর জেলার পাহারপুর হতে মো. রিফাত আহম্মেদ রুবন (৩০) নামের ওই যুবককে গ্রেফতার করা হয়।

বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল জানান, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে জানায় কয়েক মাসে প্রায় ২০-৩০ জনের কাছ থেকে টাকা নিয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওডি/এমআই

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড