• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬০ দিনের মধ্যে বৈদ্যুতিক খুঁটি সরাতে হবে সড়ক থেকে

  অধিকার ডেস্ক    ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৮

বৈদ্যুতিক খুঁটি
সড়ক থেকে সরিয়ে ফেলতে হবে বৈদ্যুতিক খুঁটি (ছবি: সংগৃহীত)

সারাদেশে সড়ক-মহাসড়কের মধ্যে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটিসহ সব ধরনের খুঁটি ৬০ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই আদেশ বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন সচিব, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, পিডিবি কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে তাদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদেশের পাশাপাশি ‘সারা দেশের সড়ক-মহাসড়কে থাকা বিপজ্জনক খুঁটি চিহ্নিত করে তা অপসারণে নির্দেশ কেন দেয়া হবে না’ তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

সড়ক-মহাসড়কে থাকা বৈদ্যুতিক খুঁটি অপসারণের নির্দেশনা চেয়ে বুধবার (১৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

এর আগে একটি জাতীয় দৈনিকে দেশের সড়ক-মহাসড়কে থাকা বৈদ্যুতিক খুঁটি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদন আদালতের নজরে আনেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এরপর আদালতের নির্দেশে তিনি হাইকোর্টে রিট করলে সেই রিটের শুনানিতে আদালত এ আদেশ প্রদান করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড