• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ড্রাইভারকে হত্যার পর গাড়ি ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

৩০ জানুয়ারি ২০১৯, ১৫:২৫
আদালত প্রাঙ্গণ
লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে ড্রাইভার নাজমুল আহসান হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে এ রায় দেন লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ শাহে নূর।

দণ্ডিতরা হলেন- সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি (২১), শ্রীরামপুর গ্রামের মো. মোস্তফার ছেলে মো. রুবেল (২১), আবদুল ওয়াদুদের ছেলে মো. মানিক (২৩) এবং বড়ালিয়া গ্রামের আবদুল হাই এর ছেলে মো. রিয়াজ (২৫)। দণ্ডিত সকল আসামি বর্তমানে পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ জুন ঢাকার উত্তরা থেকে ভুয়া পরিচয় দিয়ে একটি রেন্ট-এ কার (ঢাকা মেট্রো জিএ ৩১-৭৮৪৮) ভাড়া করেন আসামিরা। ওই দিন রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতারখিল এলাকায় এনে ড্রাইভার নাজমুল আহসানকে কুপিয়ে হত্যা করে গাড়িটি ছিনতাই করে তারা। নাজমুল আহসান চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হুজাপুর গ্রামের মো. আনোয়ার হোসেন মালুর ছেলে।

এ ঘটনায় ২০১৩ সালের ২২ জুন গাড়ির মালিক শাহীন তারেক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শাহীন তারেক ঢাকার দক্ষিণ খান এলাকার সিরাজ উদ্দিন আহমদের ছেলে। পরে চাঁদপুর থেকে ভাড়া করা ওই গাড়িটি উদ্ধার করে পুলিশ। এরই সূত্র ধরে কামরুল ও রুবেলকে গ্রেফতার করা হয়। এরপর তাদের স্বীকারোক্তিতে জানা যায় এ হত্যার রহস্য। ২০১৪ সালের ২০ অক্টোবর ৪ জনকে আসামি করে চার্জশিট দাখিল করে পুলিশ। ১০ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানি শেষে এ রায় দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন দৈনিক অধিকারকে বলেন, ড্রাইভার নাজমুল আহসান হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ৩০২/৩৪ ধারা মোতাবেক সশ্রম যাবজ্জীবন ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়। ৪২০ ধারা মোতাবেক প্রত্যেক আসামিকে আরও ৫ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তবে এ মামলার আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড